সাঙ্গাকারাকে ছুঁতে পারলেন না বিরাট কোহলি!

সোমবার সেঞ্চুরি করতে পারলেই শতরানের নিরিখে সাঙ্গাকারার সঙ্গে এক বিন্দুতে পৌঁছে যেতেন বিরাট।

Updated By: Oct 29, 2018, 03:32 PM IST
সাঙ্গাকারাকে ছুঁতে পারলেন না বিরাট কোহলি!

নিজস্ব প্রতিবেদন :  ক্যারিবিয়ানদের বিরুদ্ধে প্রথম তিন ম্যাচে শতরান করেছিলেন বিরাট কোহলি। সোমবার ব্র্যাবোর্নে চতুর্থ একদিনের ম্যাচে সেঞ্চুরি করতে পারলেই কুমার সাঙ্গাকারাকে স্পর্শ করার হাতছানি ছিল ভারত অধিনায়কের সামনে। কিন্তু সোমবার ১৬ রানে আউট হতেই যাবতীয় জল্পনা শেষ। সাগর পাড়ে সাঙ্গাকারার রেকর্ডে ভাগ বসাতে পারলেন না বিরাট।

আরও পড়ুন - 'গলি ক্রিকেট' খেলেই চতুর্থ একদিনের ম্যাচের প্রস্তুতি নিলেন 'হিটম্যান'

এদিন বিরাট কোহলি তিন অঙ্কের রান করতে পারলেই প্রাক্তন শ্রীলঙ্কা অধিনায়ক কুমার সাঙ্গাকারাকে স্পর্শ করতেন। প্রথমত একদিনের ক্রিকেটে পর পর চারটি শতরানের নজির একমাত্র সাঙ্গাকারারই আছে। বিরাট প্রথম তিনটি একদিনের ম্যাচে তিনটি শতরান করে সেই রেকর্ডের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে ছিলেন। পাশাপাশি ক্রিকেটের তিনটি ফরম্যাট মিলিয়ে সাঙ্গাকারার মোট সেঞ্চুরির সংখ্যা ৬৩। কোহলি দাঁড়িয়ে মোট ৬২ সেঞ্চুরিতে। সোমবার সেঞ্চুরি করতে পারলেই শতরানের নিরিখে সাঙ্গাকারার সঙ্গে এক বিন্দুতে পৌঁছে যেতেন বিরাট।

এদিন শিখর ধাওয়ান আউট হতেই ক্রিজে নামেন ভারত অধিনায়ক। সবে ১১.৫ ওভার হয়েছে, স্কোরবোর্ডে ভারতের রান তখন ১ উইকেট হারিয়ে ৭১। মঞ্চ প্রস্তুত ছিলই বিরাটের সামনে , কিন্তু অফ স্টাম্পের সামান্য বাইরে কেমার রোচের একটা নির্বিষ বলে ব্যাটের কোনা লাগিয়ে হোপের হাতে ধরা দিতেই আশা শেষ। ১৭ বলে ১৬ রান করে চতুর্থ একদিনের ম্যাচে আউট হলেন বিরাট কোহলি। আরব সাগরের তীরে সাঙ্গাকারার রেকর্ড স্পর্শ করা হল না বিরাট কোহলির।