বিয়ের ঘোর কাটিয়ে আফ্রিকা অভিযানে প্রস্তুত বিরাট

দক্ষিণ আফ্রিকায় তিন ফর্ম্যাটে তিনটি সিরিজ খেলবে ভারত। যার মধ্যে রয়েছে ৩টি টেস্ট, ৬টি একদিনের আন্তর্জাতিক এবং ৩টি টি-টোয়েন্টি। এই সফরে বিরাটের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছেন ভারতীয় দলের ফার্স্ট লেডি অনুষ্কা শর্মা কোহলি। তবে সূত্রে খবর, বর্ষবরণের সন্ধ্যা কাটিয়েই দেশে ফিরবেন নববধূ। জানুয়ারি থেকেই মুম্বইতে শাহরুখের সঙ্গে পরবর্তী ছবির শুটিং করবেন অনুষ্কা।

Updated By: Dec 28, 2017, 04:29 PM IST
বিয়ের ঘোর কাটিয়ে আফ্রিকা অভিযানে প্রস্তুত বিরাট

নিজস্ব প্রতিবেদন: বিয়ে গুরুত্বপূর্ণ, কিন্তু ক্রিকেটও যে অগ্রাধিকারের জায়গায় তা আরও একবার স্পষ্ট করলেন পেশাদার ভারত অধিনায়ক। বিরাট বুলিতে স্পষ্ট, দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে মধুচন্দ্রিমার ঘোর কাটিয়েই মাঠে ফিরছেন ক্রিকেট সেনসেশন। ম্যান্ডেলার দেশে উড়ে যাওয়ার আগে সাংবাদিক বৈঠকে বিরাট বললেন, "বিয়ে অবশ্যই আমাদের জীবনের স্মরণীয় অধ্যায়। তবে সেখান থেকে ক্রিকেটে ফিরে আসা আমার জন্য কঠিন নয়।"  

আরও পড়ুন- রিসেপশনে একমাত্র ফ্যান সেনানায়কে-কে নিমন্ত্রণ বিরাটের

ইতালিতে ডেসটিনেশন ওয়েডিং। দেশে ফিরে দিল্লিতে বিরাট আয়োজনে রিসেপশন। আর তারপর মুম্বইয়ের পাঁচতারা হোটেলে গালা নাইট। সপ্তাহ তিনেকের 'বিয়ে সিরিজ' বললে খুব একটা বাড়াবাড়ি বলা হবে না। ঘোর কাটিয়ে ক্রিকেটে ফেরা কতটা কঠিন হবে নববিবাহিত ভারত অধিনায়কের জন্য? স্বপ্নের বিয়ের মধ্যেই ক্রিকেটের প্রস্তুতি নিয়েছেন, সাংবাদিকদের জানান বিরাট কোহলি। হেডস্যার রবি শাস্ত্রীকে পাশে বসিয়ে কোহলি বলেন,"পেশাদার জায়গায় ফিরে আসা আমার কাছে একেবারেই চ্যালেঞ্জিং নয়। বিগত তিন সপ্তাহ আমি দক্ষিণ আফ্রিকা সফরের জন্য প্রস্তুতি নিয়েছি। এমন কিছু গুরুত্বপূর্ণ বিষয় আগামীতে আসতে চলেছে, সেটা নিয়ে অবচেতনেই ভাবনা চলে আসে। তাই, মানসিকভাবে আমি প্রস্তুত।" 

আরও পড়ুন- স্ত্রী চেতনাকে নিয়ে বিরুষ্কার রিসেপশনে স্যার কুম্বলে

ভারত যে পরিস্থিতে এখনও জিততে পারেনি সেখানে এই দল অনবদ্য এবং অবিশ্বাস্য কিছু করে দেখাবে বলেই আশাবাদী আগ্রাসী অধিনায়ক। বিরাট মনে করেন,"এই দলে এখনও জেতার খিদে আছে। আমরা শেষবার যা পারিনি, এবার তা করে দেখাব।" উল্লেখ্য, শেষবার যখন ধোনির নেতৃত্বাধীন ভারত ম্যান্ডেলার দেশে গিয়েছিল, টেস্ট সিরিজ ড্র করে ফিরেছিল। সৌরভের ভারতও দক্ষিণ আফ্রিকায় জিততে পারেনি। সেক্ষেত্রে বিরাটের ভারত দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ জিতলে তা নিঃসন্দেহে ইতিহাস হবে। 

আরও পড়ুন- বিরুষ্কার রিসেপশনে তারার মেলা, দেখুন ছবিতে

দক্ষিণ আফ্রিকা সিরিজ শুরু হবে নববর্ষের প্রথম সপ্তাহেই। ৫ তারিখ থেকে টেস্ট সিরিজ শুরু। দক্ষিণ আফ্রিকায় তিন ফর্ম্যাটে তিনটি সিরিজ খেলবে ভারত। যার মধ্যে রয়েছে ৩টি টেস্ট, ৬টি একদিনের আন্তর্জাতিক এবং ৩টি টি-টোয়েন্টি। এই সফরে বিরাটের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছেন ভারতীয় দলের ফার্স্ট লেডি অনুষ্কা শর্মা কোহলি। তবে সূত্রে খবর, বর্ষবরণের সন্ধ্যা কাটিয়েই দেশে ফিরবেন নববধূ। জানুয়ারি থেকেই মুম্বইতে শাহরুখের সঙ্গে পরবর্তী ছবির শুটিং করবেন অনুষ্কা।

আরও পড়ুন- 'দলের প্রমাণ করার কিছু নেই', দক্ষিণ আফ্রিকা সফরের আগে বিরাট কণ্ঠে সমীহের সুর