রিও অলিম্পিকের ডাইভিং পুলে ভূতুড়ে কাণ্ড, নীল জল হয়ে গেল সবুজ

কথায় বলে ভোলবদল। রিও অলিম্পিকে হল জলবদল। বলা ভাল জলের রঙ বদল। মঙ্গলবার রাতে মেয়েদের সিনক্রোনাইজড স্যুইমিংয়ের ফাইনালের ঠিক আগে একটা ঘটনা দেখে সবাই তাজ্জব বনে যান। দেখা যায় ডাইভিং পুলের জলের রঙটা পুরো বদলে গিয়েছে। অথচ ওয়াটার পল সহ বাকি সব পুলের জলের রঙ নীল । শুধু এই ডাইভিং পুলের জলের রঙ বদলে পুরো সবুজ হয়ে যায়। দর্শক, খেলোয়াড়রা তো বটেই আয়োজকরাও জল থেকে চমকে যান।

Updated By: Aug 10, 2016, 05:01 PM IST
রিও অলিম্পিকের ডাইভিং পুলে ভূতুড়ে কাণ্ড, নীল জল হয়ে গেল সবুজ

ওয়েব ডেস্ক: কথায় বলে ভোলবদল। রিও অলিম্পিকে হল জলবদল। বলা ভাল জলের রঙ বদল। মঙ্গলবার রাতে মেয়েদের সিনক্রোনাইজড স্যুইমিংয়ের ফাইনালের ঠিক আগে একটা ঘটনা দেখে সবাই তাজ্জব বনে যান। দেখা যায় ডাইভিং পুলের জলের রঙটা পুরো বদলে গিয়েছে। অথচ ওয়াটার পল সহ বাকি সব পুলের জলের রঙ নীল । শুধু এই ডাইভিং পুলের জলের রঙ বদলে পুরো সবুজ হয়ে যায়। দর্শক, খেলোয়াড়রা তো বটেই আয়োজকরাও জল থেকে চমকে যান।

আরও পড়ুন- অলিম্পিকের সব খবর

কী করে জলের রঙে এমন বদল হল তা নিয়ে রীতিমত জলঘোলা শুরু হয়। সবচেয়ে মজার এক যুক্তি শোনা যায় বেশ কয়েকজন সাঁতারু নাকি প্রস্রাব করে দেন। তারা ডোপ নিয়েছিলেন, তাতেই নাকি জলের রঙ বদলে সবুজ হয়ে যায়। এটা অবশ্য পরে ঠাট্টার স্তরে চলে ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। তবে জিকায় ভোগা দেশ ব্রাজিল নিয়ে ইউরোপিয়ানদের আতঙ্ক এমনিতেই রয়েছে।

তাই অনেকে প্রশ্ন করেন সবুজ জলে নামাটা অ্যাথলিটদের পক্ষে বিপদজনক। আয়োজকরা জানিয়ে দেন, জলে ক্লোরিনের মাত্রা বেড়ে যাওয়াতেই রঙের এই পরিবর্তন। তবে কী করে এমন ঘটল তার তদন্ত করা হবে।   

ব্রিটিশ ডাইভার টম ডালি, যিনি পদক জিতেছেন, তিনিই এই ছবি টুইটারে পোস্ট করেন।

.