রায়গঞ্জে মহকুমাশাসককে হেনস্থায় গ্রেফতার ২ শিক্ষক

রায়গঞ্জে মহকুমাশাসককে হেনস্থার ঘটনায় ২ স্কুল শিক্ষককে গ্রেফতার করল পুলিস। শনিবার রাতে মনোজ ভৌমিক ও প্রদীপ রায় নামে ওই ২ স্কুল শিক্ষককে গ্রেফতার করে তারা। 

Updated By: May 20, 2018, 09:03 AM IST
রায়গঞ্জে মহকুমাশাসককে হেনস্থায় গ্রেফতার ২ শিক্ষক

নিজস্ব প্রতিবেদন: রায়গঞ্জে মহকুমাশাসককে হেনস্থার ঘটনায় ২ স্কুল শিক্ষককে গ্রেফতার করল পুলিস। শনিবার রাতে মনোজ ভৌমিক ও প্রদীপ রায় নামে ওই ২ স্কুল শিক্ষককে গ্রেফতার করে তারা। 

গত বুধবার রায়গঞ্জের ঘড়িমোড়ে ভোটকর্মীদের বিক্ষোভের মুখে পড়তে হয় মহকুমাশাসক টিএন শেরপাকে। ভোটকর্মী তথা শিক্ষক রাজকুমার রায়ের অস্বাভাবিক মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ দেখাচ্ছিলেন তাঁরা। দীর্ঘক্ষণ ভোটকর্মীদের বিক্ষোভে অবরুদ্ধ হয়ে পড়ে গোটা শহর। এর পরই বিক্ষোভকারীদের দাবি দাওয়া শুনতে ঘটনাস্থলে যান মহকুমাশাসক টিএন শেরপা। সেখানে বিক্ষোভকারীদের হাতে তাঁকে শারীরিক নিগ্রহের শিকার হতে হয় বলে অভিযোগ।

যদিও বিক্ষোভকারীদের ভোটকর্মী হিসাবে মানতে নারাজ শাসকদল। তাদের দাবি, বিক্ষোভকারীরা সিপিএম ঘনিষ্ঠ শিক্ষকসংগঠন এবিটিএর সদস্য। তাঁদের ভোটের কাজে ব্যবহার করেনি নির্বাচন কমিশন। ফলে তাঁদের ভোটকর্মী বলা ঠিক নয়। ওদিকে মহকুমাশাসকের হেনস্থাকারীদের খোঁজে নামে পুলিস। সেদিনের ঘটনার ভিডিও দেখে সনাক্ত করা হয় অভিযুক্তদের। তার পরই শনিবার রাতের গ্রেফতারি। 

মৃত প্রিসাইডিং অফিসারের পরিবারের পাশে সরকার, জানালেন মমতা 

ওদিকে নিহত রাজকুমার রায়ের পরিবারের জন্য আগেই ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছে রাজ্য সরকার। নিহত ভোটকর্মীর স্ত্রীকে সরকারি চাকরির নিয়োগপত্র দেওয়া হবে বলেও জানানো হয়েছে। সোমবার সেই সংক্রান্ত নথিপত্র রাজকুমার রায়ের বাড়িতে পৌঁছে দেওয়া হবে বলে জানানো হয়েছে রাজ্য প্রশাসনের তরফে। ঘটনার সিআইডি তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। 

তবে সরকারের খুনের তত্ত্ব মানতে নারাজ এবিটিএ। তাঁদের দাবি, রাজকুমার রায়কে খুন করেছে তৃণমূল পোষিত দুবৃত্তরা। ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানিয়ে রাজ্যজুড়ে মিছিল করেছে একাধিক শিক্ষক সংগঠন। 

.