ডিভাইডারে ধাক্কা, পাল্টি খেয়ে কঙ্কালসার সাড়ে ৩ কোটির ফেরারি, সলপে ভয়ঙ্কর দুর্ঘটনা

গাড়ির গতিবেগ ছিল ঘণ্টায় প্রায় ১৪০ থেকে ১৫০ কিলোমিটার।

Updated By: Jun 3, 2018, 03:46 PM IST
ডিভাইডারে ধাক্কা, পাল্টি খেয়ে কঙ্কালসার সাড়ে ৩ কোটির ফেরারি, সলপে ভয়ঙ্কর দুর্ঘটনা
দুর্ঘটনাগ্রস্ত গাড়িটি (বাঁদিকে), শিবাজি রায় (ডানদিকে)

নিজস্ব প্রতিবেদন : ছুটির দিন সকালে উড়ালপুল ধরে সাঁ সাঁ করে ছুটে যাচ্ছিল উজ্জ্বল কমলা রঙের একটি বিদেশি গাড়ি। কিছুক্ষণের মধ্যেই প্রবল জোরে সংঘর্ষের আওয়াজ। প্রত্যক্ষদর্শীরা ছুটে গিয়ে দেখেন, দুর্ঘটনার অভিঘাতে দুমড়ে-মুচড়ে গিয়েছে একটি দামি ফেরারি গাড়ি। বেলাগাম গতির ফলে ফের ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনা ঘটল হাওড়ার সলপে। দুর্ঘটনার জেরে প্রাণ হারিয়েছেন গাড়িচালক শিবাজি রায়।

জানা গেছে, হুগলীর গুড়াপের কাছে একটি ধাবায় খাওয়াদাওয়ার পর দুর্গাপুর এক্সপ্রেসওয়ে ধরে দ্রুত গতিতে ফিরছিল গাড়িটি। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গাড়ির গতিবেগ ছিল ঘণ্টায় প্রায় ১৪০ থেকে ১৫০ কিলোমিটার, কিংবা তারও বেশি। পাকুড়িয়া ব্রিজের উপর হঠাত্ই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক শিবাজি রায়। নিয়ন্ত্রণ হারিয়ে সোজা উড়ালপুলের ডিভাইডারে গিয়ে ধাক্কা মারে গাড়িটি। গতিবেগ অত্যন্ত বেশি থাকায় ধাক্কা মেরেই ৭ থেকে ৮ বার পাল্টি খায় গাড়িটি। দুর্ঘটনার অভিঘাতে গাড়ির সামনের অংশ সম্পূর্ণরূপে দুমড়ে-মুচড়ে যায়। গুরুতর জখম হন চালক শিবাজী রায় ও তাঁর সঙ্গী আসমা জায়েন।

আশঙ্কাজনক অবস্থায় তাঁদের কলকাতার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে আসা হয়। পরে সেখানেই মৃত্যু হয় শিবাজি রায়ের। পেশায় ব্যবসায়ী শিবাজি রায়ের বয়স ৪০ বছর। কলকাতায় তাঁদের বিভিন্ন ব্যবসা রয়েছে। অন্যদিকে, মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে অষ্টাদশী তরুণী আসমা জায়েন। এবছরই সে দ্বাদশ শ্রেণির পরীক্ষা দিয়েছিল।

আরও পড়ুন, ইউনিয়ন রুমের মধ্যেই 'নগ্ন' করে মার, ভাইরাল করা হল ভিডিও

স্থানীয়রা জানিয়েছেন, ছুটির দিনে সকালে দুর্গাপুর এক্সপ্রেসওয়ে ধরে ফি সপ্তাহেই বিভিন্ন দামি গাড়িকে রেসিং করতে দেখা যায়। সেখানেই প্রশ্ন উঠছে, প্রশাসনের নজর এড়িয়ে কীভাবে এই গতির খেলা চলছিল? দুর্ঘটনার পরিপ্রেক্ষিতে পুলিস জানিয়েছে, তদন্তের পরই যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। জানা গেছে, এদিনের দুর্ঘটনাগ্রস্ত গাড়িটির দাম আনুমানিক সাড়ে ৩ কোটি টাকা। দেখুন, দুর্ঘটনার ভিডিও-