সপ্তম বেতন কমিশনের আশ্বাস অমিতের, বিশ্বাস নেই রাজ্য সরকারি কর্মী সংগঠনের

রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ডিএ নিয়েও ক্ষোভ প্রকাশ করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি।

Updated By: Jan 22, 2019, 11:45 PM IST
সপ্তম বেতন কমিশনের আশ্বাস অমিতের, বিশ্বাস নেই রাজ্য সরকারি কর্মী সংগঠনের

সুতপা সেন

বিজেপি রাজ্যে ক্ষমতায় এলে মন্ত্রিসভার প্রথম বৈঠকেই কার্যকর করা হবে সপ্তম বেতন কমিশনের সুপারিশ। মালদহের জনসভায় এমন প্রতিশ্রুতিই দিয়েছেন অমিত শাহ। তা অমিতের এহেন নির্বাচনী আশ্বাস নিয়ে কী মত রাজ্য সরকারি কর্মচারী সংগঠনগুলির?     
         
কো অর্ডিনেশন কমিটির প্রতিক্রিয়া, ''ত্রিপুরা-সহ যেসব রাজ্যে ওদের সরকার আছে সেখানে স্থায়ী পদে কোনো নিয়োগ হচ্ছে না। এসব ভাওতাবাজি। আমরা বিশ্বাস করি না''। 

পশ্চিমবঙ্গ সরকারি কর্মচারী ফেডারেশনের মতে, দেশে তো আচ্ছে দিন চলছে। আর সেটা কেমন মানুষ জানেন। সেই রকম ধারা এরাজ্যে ও বজায় থাকবে। কাজেই এসব কথার কোনো গুরুত্ব নেই।

নবপর্যায়ের ধারণা, ভোটের রাজনীতিতে অনেকেই অনেক কথা বলে। তৃণমূলও ক্ষমতায় আসার আগে ভাল ভাল কথা বলেছিল। এসব কথায় তাই না আঁচালে বিশ্বাস নেই। উপরন্তু বিজেপির কথায় কোনও ভরসা নেই তাদের। 

কনফেডারেশনের বক্তব্য, আমরা স্বাগত জানাচ্ছি। কেন্দ্র ও রাজ্য সরকারের কর্মীদের সমবেতনের দাবি আমরা দীর্ঘদিন ধরে করে আসছি। যাঁরাই করবে তাঁদের স্বাগত জানাব।

এদিন অমিত শাহ বলেন, 'বিজেপি পশ্চিমবঙ্গে ক্ষমতায় এলে মন্ত্রিসভার প্রথম বৈঠকেই কার্যকর করা হবে সপ্তম বেতন কমিশনের সুপারিশ।' রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ডিএ নিয়েও ক্ষোভ প্রকাশ করেন তিনি। বলেন, 'রাজ্য সরকারি কর্মীদের ৪৯ শতাংশ ডিএ বাকি। কোথায় যাচ্ছে কর্মীদের বেতনের টাকা। সব খুঁজে বার করবে বিজেপি।'

আরও পড়ুন- দেশ-বিদেশ থেকে প্রাপ্ত উপহার নিলামে চড়াচ্ছেন মোদী, জানেন কেন?

বলে রাখি, রাজ্য সরকারি কর্মীদের ক্ষোভে জল ঢালতে ১ জানুয়ারি থেকে মহার্ঘ ভাতার হার বৃদ্ধি করেছে রাজ্য সরকার। ফলে চলতি মাস থেকে মোট ১২৫ শতাংশ ডিএ পাবেন রাজ্যের কর্মচারীরা। তার মধ্যে রয়েছে ১০ শতাংশ ইন্টিরিম রিলিফও। তবে তাতে সন্তুষ্ট নয় কর্মী সংগঠনগুলি। তাদের দাবি, কেন্দ্রের সমান হারে বেতন দিতে হবে রাজ্যের কর্মচারীদেরও।        

.