পুরুলিয়ায় ডাইনি অপবাদে গ্রামছাড়া অঙ্গনওয়াড়ি কর্মী

Updated By: Aug 25, 2017, 11:55 PM IST
পুরুলিয়ায় ডাইনি অপবাদে গ্রামছাড়া অঙ্গনওয়াড়ি কর্মী

ওয়েব ডেস্ক: ডাইনি অপবাদের জেরে গ্রামছাড়া অঙ্গনওয়াড়ি কর্মী। জরিমানা আদায়ে রাতভর মহিলার পরিবারের লোকেদের বেঁধে রাখল মাতব্বররা। পুরুলিয়ার বোরো এলাকার কুলটার গ্রামের ঘটনা। অভিযোগ, গোটা ঘটনাই ঘটে পুলিসের সামনে।

পুরুলিয়ার বোরো এলাকার কুলটার গ্রাম। প্রত্যন্ত এলাকা। গ্রামের এক কলেজছাত্রী অসুস্থ হয়ে ভর্তি হয় স্বাস্থ্যকেন্দ্রে। পরিবারের অভিযোগ, বাড়ি ফিরে অস্বাভাবিক আচরণ শুরু করে ছাত্রী। ওঝার কাছে গেলে, ওঝা নিদান দেয়, ডাইনির কুনজর পড়েছে।
গ্রামেরই এক অঙ্গনওয়াড়ি কর্মীকে ডাইনি অপবাদ দেওয়া হয়। ভয়ে আতঙ্কে ঘর ছাড়েন মহিলা। এবার জুলুম পরিবারের ওপর। সভা ডেকে মাতব্বররা জরিমানা দাবি করে। হতদরিদ্র পরিবার। জরিমানা দেবে কোথা থেকে? পুলিসের সামনেই রাতভর পরিবারের সদস্যদের বেধে রাখা হয়। প্রতিবাদ করায় সিপিএমের জোনাল কমিটির সম্পাদককে বেধে রাখা হয় বলে অভিযোগ। সকালে হাটে ছাগল বিক্রি করে জরিমানার হাজার টাকা দিয়ে কোনক্রমে রেহাই মেলে।

পুলিসের নাকের ডগায় অত্যাচারের অভিযোগ। তবে স্থানীয় বিধায়কের দাবি, প্রশাসন সক্রিয় হওয়ায় বড় বিপত্তি এড়ানো গেছে। জেটযুগে দুনিয়া এখন হাতের মুঠোয়। কিন্তু প্রগতির সেই আলো থেকে কেন বঞ্চিত ওরা? প্রত্যন্ত গ্রামাঞ্চলে আর কতদিন কুপ্রথা-কুসংস্কারের বলি হবে নিরীহ মানুষগুলো?

.