রামকৃষ্ণলোকে স্বামী আত্মস্থানন্দ

রামকৃষ্ণলোকে স্বামী আত্মস্থানন্দ। তাঁর বয়স হয়েছিল ৯৯ বছর। রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষকে সর্বক্ষণের পর্যবেক্ষণে রাখা হয়েছিল। চিকিত্সার দায়িত্বে ১৬ জন ডাক্তারের মেডিক্যাল টিম ছিল তাঁর জন্য । হাসপাতালে গিয়ে অসুস্থ প্রেসিডেন্ট মহারাজকে দেখেও আসেন মুখ্যমন্ত্রী। ২০১৫ সালের ফেব্রুয়ারি থেকেই বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছেন স্বামী আত্মস্থানন্দ। বুধবার বদলাতে হয়েছিল কিডনি স্টেন্ট। তারপর থেকেই আরও অসুস্থ হয়ে পড়েন তিনি। রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রেডিডেন্টকে  ভেন্টিলেশনেও রাখা হয়েছিল। বেলুড় মঠের তরফে প্রেস বিবৃতি দিয়ে জানানো হয়েছিল, প্রেসিডেন্ট মহারাজের শারীরিক অবস্থা বেশ সঙ্কটজনক। ক্রিয়েটিনিন বেশি।CRP বেশি।WBC COUNT হাই।

Updated: Jun 18, 2017, 07:37 PM IST
রামকৃষ্ণলোকে স্বামী আত্মস্থানন্দ

ওয়েব ডেস্ক: রামকৃষ্ণলোকে স্বামী আত্মস্থানন্দ। তাঁর বয়স হয়েছিল ৯৯ বছর। রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষকে সর্বক্ষণের পর্যবেক্ষণে রাখা হয়েছিল। চিকিত্সার দায়িত্বে ১৬ জন ডাক্তারের মেডিক্যাল টিম ছিল তাঁর জন্য । হাসপাতালে গিয়ে অসুস্থ প্রেসিডেন্ট মহারাজকে দেখেও আসেন মুখ্যমন্ত্রী। ২০১৫ সালের ফেব্রুয়ারি থেকেই বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছেন স্বামী আত্মস্থানন্দ। বুধবার বদলাতে হয়েছিল কিডনি স্টেন্ট। তারপর থেকেই আরও অসুস্থ হয়ে পড়েন তিনি। রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রেডিডেন্টকে  ভেন্টিলেশনেও রাখা হয়েছিল। বেলুড় মঠের তরফে প্রেস বিবৃতি দিয়ে জানানো হয়েছিল, প্রেসিডেন্ট মহারাজের শারীরিক অবস্থা বেশ সঙ্কটজনক। ক্রিয়েটিনিন বেশি।CRP বেশি।WBC COUNT হাই।

আরও পড়ুন সঙ্কটজনক অবস্থায় রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী আত্মস্থানন্দ

ইউরিয়া হাই।ব্লাড প্রেশার লো।এসবের সঙ্গে ছিল প্রায় ১০৬ ডিগ্রি জ্বর। রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠানে প্রেসিডেন্ট মহারাজের চিকিত্‍সার দায়িত্বে ছিলেন ১৬ জন ডাক্তারের মেডিক্যাল টিম।  টিমের প্রধান ৫ জন ছিলেন, ডঃ সুকুমার মুখার্জি, উপদেষ্টা, ডঃ অশোকানন্দ কোনার, গ্যাসট্রোএন্টেরোলজিস্ট, ডঃ জয়ন্ত চক্রবর্তী, জেনারেল ফিজিসিয়ান, ডঃ অজয় সরকার, ক্রিটিক্যাল কেয়ার এক্সপার্ট, ডঃ কল্যাণ সরকার, ইউরোলজিস্ট। রামকৃষ্ণ মঠ ও মিশনের ১৫তম প্রেসিডেন্ট তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন। এই প্রার্থনা করছিলেন তাঁর অনুরাগীরা। কিন্তু কোথায় কী! সব মায়া কাটিয়ে শেষপর্যন্ত রামকৃষ্ণলোকেই স্বামী আত্মস্থানন্দ।

আরও পড়ুন  বাসন্তী থেকে উদ্ধার বোমা ও বন্দুক