পঞ্চায়েত নিয়ে তৃণমূলকে বেগ দিতে ফের আদালতের দ্বারস্থ বিজেপি

এদিনের রায়ের পর হার মানতে রাজি নয় বিজেপি। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, আসল লড়াই হবে ২০১৯ লোকসভা নির্বাচনে। তখন এর জবাব দেবে মানুষ। একই সঙ্গে আইনি দিক খতিয়ে দেখে বিজেপি পদক্ষেপ করবে বলে জানান দিলীপবাবু। 

Updated By: Aug 24, 2018, 07:06 PM IST
পঞ্চায়েত নিয়ে তৃণমূলকে বেগ দিতে ফের আদালতের দ্বারস্থ বিজেপি

নিজস্ব প্রতিবেদন: পঞ্চায়েত মামলায় সুপ্রিম কোর্টে হারের পর ফের আদালতের দ্বারস্থ হল বিজেপি। এবার পঞ্চায়েতে বোর্ডগঠনে হিংসা রোধে আদালতের নির্দেশিকা চেয়ে আদালতের দ্বারস্থ হলেন বিজেপি নেতা সায়ন্তন বসু। শুক্রবার কলকাতা হাইকোর্টে এই মামলা দায়ের করেন তিনি। মামলা গ্রহণ করেছে আদালত। সম্ভবত সোমবার মামলাটির শুনানি হবে। 

শুক্রবার সুপ্রিম কোর্টে পঞ্চায়েত মামলার রায়ে বড় জয় পায় রাজ্য সরকার। বিনা প্রতিদ্বন্দিতায় জয়ী আসনগুলিতে ফলপ্রকাশের ওপর স্থগিতাদেশ তুলে বোর্ড গঠনের নির্দেশ দেয় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। একই সঙ্গে অনলাইনে গ্রহণ করা মনোনয়ন বাতিল করে আদালত। 

এর পরই রাজ্যের বিরোধীদের কড়া ভাষায় আক্রমণ শানান তৃণমূল নেতারা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, রাজ্যের বিরুদ্ধে যে বিরোধীরা পরিকল্পিত চক্রান্ত করছিল এদিনের রায়ে তা স্পষ্ট হল। মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় বলেন, বিরোধীদের থোঁতা মুখ ভোঁতা করে দিয়েছে আদালত। 

যদিও এদিনের রায়ের পর হার মানতে রাজি নয় বিজেপি। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, আসল লড়াই হবে ২০১৯ লোকসভা নির্বাচনে। তখন এর জবাব দেবে মানুষ। একই সঙ্গে আইনি দিক খতিয়ে দেখে বিজেপি পদক্ষেপ করবে বলে জানান দিলীপবাবু। 

এদিনের রায়ের পর ফের আদালতের দ্বারস্থ হয়ে বিজেপি বুঝিয়ে দিল, অত সহজে ছেড়ে দেওয়ার পাত্র নয় তারা। ২০১৯-এর লক্ষ্যে তৃণমূলকে ১ ইঞ্চি জমিও ছাড়বে না তারা। 

.