শর্তসাপেক্ষে বিজেপিকে রথযাত্রার অনুমতি, কাল নবদ্বীপে প্রথম দফার কর্মসূচি

মোট ৫টি রথযাত্রার কর্মসূচি রয়েছে বিজেপির। এবং একসঙ্গে পাঁচটিরই অনুমতি চেয়ে আবেদন করা হয়েছিল গেরুয়া শিবিরের পক্ষ থেকে। 

Updated By: Feb 5, 2021, 12:22 PM IST
শর্তসাপেক্ষে বিজেপিকে রথযাত্রার অনুমতি, কাল নবদ্বীপে প্রথম দফার কর্মসূচি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শর্তসাপেক্ষে বিজেপির প্রথম দফার রথযাত্রার অনুমতি দিল স্থানীয় প্রশাসন। তবে আইনশৃঙ্খলা রক্ষার জন্য বেশ কিছু শর্ত দেওয়া হয়েছে। আগামিকাল নদিয়ায় এই রথযাত্রার সূচনা করবেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। মোট ৫টি রথযাত্রার কর্মসূচি রয়েছে বিজেপির। এবং একসঙ্গে পাঁচটিরই অনুমতি চেয়ে আবেদন করা হয়েছিল গেরুয়া শিবিরের পক্ষ থেকে। 

এ নিয়ে মুখ্যসচিবকে চিঠি দেন রাজ্য বিজেপির সহ-সভাপতি। যদিও বিজেপির আর্জি মানেনি নবান্ন। বল ঠেলে দেওয়া হয় স্থানীয় প্রশাসনের কোর্টে। চিঠি দিয়ে মুখ্যসচিব জানিয়ে দেন, যে এলাকায় রথযাত্রা হবে, সেখানকার স্থানীয় পুলিসের থেকে অনুমতি নিতে হবে। সেইমতো প্রথম দফায় নবদ্বীপ থেকে রথযাত্রার অনুমতি দিল স্থানীয় প্রশাসন। এই রথ ঘুরবে নদিয়া, মুর্শিদাবাদ ও উত্তর চব্বিশ পরগনার একটি অংশে। শেষ হবে ব্যারাকপুরে। 

আগামিকাল নবদ্বীপ থেকে বিজেপির পরিবর্তন যাত্রার সূচনা করবেন জে পি নাড্ডা। সেই উপলক্ষ্যে নবদ্বীপের চটিরমাঠে ভূমিপুজো এবং হোম যজ্ঞের আয়োজন করল বিজেপি। উপস্থিত ছিলেন রাজ্য বিজেপির সহ-সভাপতি বিশ্বপ্রিয় রায়চৌধুরী, বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার বিজেপি উত্তর  সাংগঠনিক জেলার সভাপতি আশুতোষ পাল সহ অন্যান্য নেতৃত্ব। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার রথযাত্রার সূচনা নবদ্বীপের কর্মী সমর্থকদের উত্সাহ তুঙ্গে।

Tags:
.