নিজস্ব প্রতিবেদন: আশঙ্কার প্রহর গুনছে রাজ্য। ধেয়ে আসছে অতি প্রবল ঘূর্ণিঝড় ইয়াস। আবহাওয়া দফতরের লেটেস্ট আপডেট বলছে, আজ সকাল ১০ থেকে ১১টার মধ্যে আছড়ে পড়তে পারে ইয়াস। ওড়িশার চাঁদবালি থেকে ধামড়ার মধ্যে কোথাও একটা আছড়ে পড়বে এই অতি প্রবল ঘূর্ণিঝড়। ল্যান্ডফলের সময় ঘূর্ণিঝড়ের গতিবেগ হবে ঘণ্টায় ১৩০-১৪০ কিলোমিটার। সর্বোচ্চ গতিবেগ হতে পারে ঘণ্টায় ১৮৫ কিলোমিটার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Cyclone Yaas Live Updates: আরও কাছে Yaas, ধামড়া থেকে ৭০ ও দিঘা থেকে ১২০ কিমি দূরে


বর্তমানে দিঘা থেকে ১০০ কিলোমিটার দূরে রয়েছে ইয়াস। ধামড়া থেকে দূরত্ব ৬০ কিলোমিটার। বর্তমানে ঘূর্ণাবর্তের কেন্দ্রের গতিবেগ ১৩০ থেকে ১৪০ কিলোমিটার। বর্তমানে জল ভাগে ইয়াসের গতিবেগ ঘণ্টায় ১২ কিলোমটার। আর তাতেই ফুঁসছে সমুদ্র। ইয়াসের উপর নজর রাখতে, মঙ্গলবার রাত থেকেই নবান্নে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানকার কন্ট্রোল রুম থেকেই আজ গোটা রাজ্যের উপর নজর রাখবেন তিনি। আজ সকাল  সাড়ে আটটা থেকে সন্ধে ৭টা ৪৫ মিনিট পর্যন্ত বিমান পরিষেবা বন্ধ রেখেছে কলকাতা বিমানবন্দর। 



আরও পড়ুন: ইয়াস মোকাবিলায় প্রশাসনের বার্তায় ভরসা রাজীবের, তুঙ্গে জল্পনা


 তবে এই ঝড়ের ফলে কলকাতায় ঘণ্টায় ৬৫ থেকে ৭৫ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হওয়া। সর্বোচ্চ গতিবেগ হতে পারে ঘণ্টায় ৮৫ কিলোমিটার। ইয়াস মোকাবিলা প্রস্তুত রয়েছে সেনা, বায়ু সেনা, নৌসেনা, উপকূলরক্ষী বাহিনী, বিপর্যয় মোকাবিলা বাহিনী। প্রস্তুত রাখা হয়েছে বাড়তি বাহিনী। রাজ্যের তরফে প্রস্তুত রাখা হয়েছে দমকল, বিপর্যয় মোকাবিলা, বিদ্যুৎ-সহ সংশ্লিষ্ট দফতর। রয়েছে বাড়তি কর্মী।