উপনির্বাচনের দিন বির্তকে জড়ালেন দিলীপ ঘোষ, ফোন করে সতর্ক করল কমিশন

"আপনি যে কোনও মন্তব্য করা থেকে বিরত থাকুন আজকে। আজ আপনি কোনও মন্তব্য করতে পারবেন না।"

Updated By: Nov 25, 2019, 04:57 PM IST
উপনির্বাচনের দিন বির্তকে জড়ালেন দিলীপ ঘোষ, ফোন করে সতর্ক করল কমিশন
ছবি- মৌমিতা চক্রবর্তী

নিজস্ব প্রতিবেদন : উপনির্বাচনের দিন বিতর্কে জড়ালেন দিলীপ ঘোষ। বিজেপি রাজ্য সভাপতিকে ফোন করে সতর্ক করলেন কমিশন কর্তা। যেকোনও ধরনের মন্তব্য করা থেকে বিরত থাকার নির্দেশ দিলেন দিলীপ ঘোষকে।

খড়গপুর সদরে আজ উপনির্বাচন। সকাল থেকে শান্তিপূর্ণভাবেই নির্বাচন চলছে। তবে বিতর্ক ছড়ায় দিলীপ ঘোষকে নিয়ে। সকাল সকাল উপনির্বাচন খতিয়ে দেখতে বেরিয়ে পড়েছিলেন দিলীপ ঘোষ। সেইসময় সংবাদমাধ্যমের মুখোমুখি হন তিনি। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শুধু খড়গপুর নয়, কালিয়াগঞ্জ ও করিমপুরের উপনির্বাচন নিয়েও মন্তব্য করেন তিনি। এরপরই এই নিয়ে কমিশনের দ্বারস্থ হয় বাম-কংগ্রেস জোট। কমিশনের নিরপেক্ষতা কোথায়? দিলীপ ঘোষ এরকম মন্তব্য করে বেড়াচ্ছে, কেন দেখছে না কমিশন? কেন কোনও ব্যবস্থা নিচ্ছে না? প্রশ্ন তুলে কমিশনের দ্বারস্থ হন কংগ্রেস নেতা শুভঙ্কর সরকার।

এই অভিযোগ পাওয়ার পরই দ্রুত হস্তক্ষেপ করে কমিশন। এই ঘটনায় রিপোর্ট চায় কমিশন। পাশাপাশি দিলীপ ঘোষকে ফোন করেন কমিশন কর্তা। রাজ্য বিজেপি সভাপতিকে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়, কোনওরকম মন্তব্য করা থেকে বিরত থাকতে। বলা হয়, "আপনি যে কোনও মন্তব্য করা থেকে বিরত থাকুন আজকে। আজ আপনি কোনও মন্তব্য করতে পারবেন না।"

শুধু এটাই নয়। ভোটার না হয়ে আজও কেন খড়গপুরে রয়েছেন দিলীপ ঘোষ? প্রশ্ন তুলে কমিশনে নালিশ জানিয়েছে তৃণমূল। তৃণমূলের অভিযোগ, দিলীপ ঘোষ স্থানীয় ভোটার নন। বহিরাগত তিনি। অথচ আজ নির্বাচনের দিন তিনি খড়গপুরে ঘুরে বেড়াচ্ছেন। যে প্রেক্ষিতে দিলীপ ঘোষ দাবি করেন, খড়গপুরের রেল কোয়ার্টারে থাকার অনুমতি তাঁকে মহকুমাশাসক দিয়েছেন। এদিকে, এসডিও আবার দাবি করেছেন দিলীপ ঘোষ খড়গপুরে রেল কোয়ার্টারে থাকতে চেয়ে অনুমতি চেয়েছিলেন। কিন্তু তাঁকে কোনও অনুমতি দেওয়া হয়নি।

আরও পড়ুন, জয়প্রকাশকে মারধরে মূল অভিযুক্ত তারিকুল শেখ সহ ৯ তৃণমূল কর্মীর নামে পুলিসে অভিযোগ বিজেপির

আরও পড়ুন, করিমপুরে জয়প্রকাশ মজুমদারকে লাথি, মারধর! প্রতিবাদে কমিশনে নালিশ মুকুল রায়ের

সবমিলিয়ে নির্বাচনের দিন আজ বিতর্কের মারপ্যাঁচে দিলীপ ঘোষ। যদিও বিকালে দিলীপ ঘোষকে দেখা যায় অনেকটাই হাল্কা মেজাজে। ফুরফুরে মেজাজে কোয়ার্টারের বাগানের গাছে জল দিতে দেখা যায় তাঁকে।

.