পুলিসের সামনেই লাঠি নিয়ে দিলীপের গাড়িতে হামলা, দেখুন ভিডিও

বিজেপিকে রথযাত্রার অনুমতি দিল না কলকাতা হাইকোর্ট। কোচবিহারে হামলার মুখে বিজেপির রাজ্য সভাপতি। 

Updated: Dec 6, 2018, 07:16 PM IST
পুলিসের সামনেই লাঠি নিয়ে দিলীপের গাড়িতে হামলা, দেখুন ভিডিও

অঞ্জন রায়

বাইরে থেকে চলছে লাঠির আঘাত। ভিতরে বসে রয়েছেন দিলীপ ঘোষ। বিজেপির রাজ্য সভাপতির গাড়ি লক্ষ্য করে কোচবিহারের সিতাইয়ে হামলা চালাল দুষ্কৃতীরা। পুলিস মোতায়েন থাকলেও হামলার হাত থেকে বাঁচলেন না বিজেপির রাজ্য সভাপতি।

পরিকল্পিতভাবেই তৃণমূল হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন বিজেপির রাজ্য সভাপতি। তাঁর দাবি, এভাবে গণতন্ত্রের কণ্ঠরোধ করে বিজেপিকে দমানোর চেষ্টা চলছে। নিজের ফেসবুকের দেওয়ালে একটি ভিডিও পোস্ট করেছেন দিলীপ ঘোষ। ওই ভিডিওয় দেখা যাচ্ছে, তাঁর গাড়িতে লাঠি নিয়ে চড়াও হচ্ছেন তৃণমূল কর্মীরা। গাড়ির সামনে কাচ ভেঙে গিয়েছে। পিছনের কাচেরও একই দশা। 

বিজেপি নেতা সায়ন্তন বসু বলেন, “তৃণমূল কর্মীদের জমায়েতের কথা আগে থেকেই পুলিসকে জানানো হয়েছিল। তবুও হামলা হল। এর থেকেই বোঝা যাচ্ছে, রাজ্যে গণতন্ত্র বিপন্ন। আমাদের রথযাত্রা আটকাতেও ওদের এই হামলা।” যদিও এই ঘটনায় বিজেপির অন্তর্দ্বন্দ্বকেই কাঠগড়ায় দাঁড় করিয়েছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

এদিন আবার বিজেপিকে রথযাত্রার অনুমতি দেয়নি কলকাতা হাইকোর্ট। ৯ জানুয়ারি পর্যন্ত রাজ্যের কোথাও রথযাত্রা করতে পারবে না বিজেপি। আদালতের নির্দেশ, যে যে জেলায় বিজেপি রথযাত্রা বেরোবে,  প্রত্যেক জেলার পুলিস সুপারকে আলাদাভাবে রিপোর্ট দিতে হবে। ২১ ডিসেম্বরের মধ্যে রিপোর্ট জমা দিতে হবে। সেই রিপোর্ট দেখেই বিজেপির রথযাত্রার ব্যাপারে সিদ্ধান্ত নেবে আদালত। 

আরও পড়ুন- কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধুর সভায় 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান কীভাবে দেখাল পাকিস্তানি সংবাদমাধ্যম