লকডাউন অমান্য করে ত্রাণ বিলি, বিজেপি সাংসদের বিরুদ্ধে FIR

প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে সাংসাদ উল্লেখ করেছেন, রাজ্যে লকডাউনের প্রথম পর্যায়ে রাজ্যের দুঃস্থ পরিবারগুলির মধ্যে ৫ কেজি চাল, গম ও এক কেজি করে ডাল দেওয়ার ঘোষণা করা হয়েছে।

Updated By: Apr 18, 2020, 12:46 PM IST
লকডাউন অমান্য করে ত্রাণ বিলি, বিজেপি সাংসদের বিরুদ্ধে FIR

নিজস্ব প্রতিবেদন: লকডাউনের মধ্যে সরকারি গাইডলাইন অমান্য করে ত্রাণ বিলির অভিযোগ। আলিপুরদুয়ারের সাংসদ জন বার্লার বিরুদ্ধে থানায় এফআইআর করল রাজ্য সরকার। সাহায্য চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি সাংসদের। চিঠিতে রাজ্যে রেশন নিয়ে দুর্নীতি হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।
প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে সাংসাদ উল্লেখ করেছেন, রাজ্যে লকডাউনের প্রথম পর্যায়ে রাজ্যের দুঃস্থ পরিবারগুলির মধ্যে ৫ কেজি চাল, গম ও এক কেজি করে ডাল দেওয়ার ঘোষণা করা হয়েছে। কিন্তু রেশন সামগ্রী প্রত্যেক দুঃস্থ পরিবার পাচ্ছে না বলে অভিযোগ জন বার্লার। তাঁর অভিযোগ, RKSY 2 রেশন কার্ড উপভোক্তারা বিনামূল্যে চাল, গম পাচ্ছেন না। তাঁর কাছ থেকে টাকা নেওয়া হচ্ছে।
এই বিষয়টি প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে উল্লেখ করেন তিনি।


তিনি আরও উল্লেখ করেন, উত্তরবঙ্গের বহু মানুষের রেশন কার্ড নেই। তাঁরা বিনামূল্যে রেশন পাওয়া থেকে বঞ্চিত হচ্ছেন। লকডাউনের সময়ে কাজ না থাকায় তাঁদের অনাহারে দিন কাটাতে হচ্ছে।


জন বার্লার কথায়, "খাবারের অভাব না থাকলেও, গরিব মানুষগুলোকে না খেয়ে থাকতে দেখে কষ্ট হচ্ছে।" সম্প্রতি ত্রাণ বিলি করেছিলেন তিনি। তাঁর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হয়।
জন বার্লাকে গৃহবন্দি করে রাখারও অভিযোগ উঠেছে।

.