চোখ রাঙাচ্ছে নিম্নচাপ, টানা ৩ দিন দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

 পূর্ব  মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ 24 পরগনা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম ও পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Reported By: অয়ন ঘোষাল | Updated By: Aug 13, 2020, 09:02 PM IST
চোখ রাঙাচ্ছে নিম্নচাপ, টানা ৩ দিন দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন: বাংলা ও ওড়িশা উপকূলে তৈরি হয়েছে নিম্নচাপ। এর প্রভাবে আগামী ৩ দিন দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাসে এমনটাই বলা হয়েছে। পূর্বাভাসে বলা হয়েছে, কাল থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি শুরু হবে। শুক্র, শনি ও রবিবার বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। শুক্র ও শনিবার মৎস্যজীবীদের বাংলা ও ওড়িশা উপকূলে সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। 

নিম্নচাপের প্রভাবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে টানা দু-তিন দিন বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। তারমধ্যে শনি ও রবিবার বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পূর্ব  মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ 24 পরগনা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম ও পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পূর্বাভাস আরও বলছে, রবিবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টি শুরু হবে। এদিন সকালে কলকাতায় তাপমাত্রা ছিল ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের জলীয় বাষ্পের পরিমাণ ৭০ থেকে ৯৪ শতাংশ।

আরও পড়ুন, ৮২-তেও অকুতোভয়! বহু 'সহযোদ্ধা'র মৃত্যু, তবুও কোভিডের চিকিৎসায় আগ্রহী প্রবীণ চিকিৎসক