মারকুটে মেজাজে শীত, জেলাগুলিতে ঠান্ডায় জবুথবু দশা

রাস্তায় রাস্তায় আগুন পোহানোর ছবি এখন সবচেয়ে বেশি চোখে পড়ছে, যা গত কয়েক বছরে প্রায় দেখাই যায়নি। আর এই ছবিই বলে দিচ্ছে, এবছর শীতের প্রকোপ কতটা মারাত্মক।

Updated By: Jan 9, 2018, 08:48 AM IST
মারকুটে মেজাজে শীত, জেলাগুলিতে ঠান্ডায় জবুথবু দশা

নিজস্ব প্রতিবেদন: জেলায় জেলায় হিমের ছোবল। কাঁপছে পশ্চিমাঞ্চল। সাদা পর্দায় ঢাকা পূর্ব বর্ধমান। বাঁকুড়ায় জবুথবু পরিস্থিতি। বাড়ি থেকে বেরোননি কেউ। যাঁরা বেরোতে বাধ্য হয়েছে তাঁরা রাস্তাঘাটে আগুন পোহাচ্ছেন। ঝাড়গ্রামে একই পরিস্থিতি। বনাঞ্চল হওয়ার হিমের ছোবল আরও তীক্ষ্ণ। মুর্শিদাবাদে তাপমাত্রা দশ ডিগ্রি। দক্ষিণবঙ্গে সবচেয়ে বেশি ঠাণ্ডা পড়ে পানাগড়ে। সেখানে কুয়াশা ও ঠাণ্ডার জোড়া দাপটে কার্যত স্তব্ধ জনজীবন।

আরও পড়ুন : জম্পেশ ঠান্ডার সঙ্গে কনকনে হাওয়ার জোড়া ফলায় আজও থরহরিকম্প কলকাতা

মারকুটে মেজাজে শীত। জেলাগুলিতে ঠান্ডায় জবুথবু দশা। আজ ঘনকুয়াশা না থাকলেও, পূর্ব বর্ধমানে প্রায় সব জায়গাই হালকা কুয়াশার চাদরে মোড়া। সঙ্গে রয়েছে হাড়হিম করা ঠান্ডা। জনজীবন কার্যত বিপর্যস্ত। জাতীয় সড়কে যানবাহন চললেও, সংখ্যায় তা খুবই কম। দুর্ঘটনা এড়াতে গাড়ির গতিও কম। রাস্তায় রাস্তায় আগুন পোহানোর ছবি এখন সবচেয়ে বেশি চোখে পড়ছে, যা গত কয়েক বছরে প্রায় দেখাই যায়নি। আর এই ছবিই বলে দিচ্ছে, এবছর শীতের প্রকোপ কতটা মারাত্মক।

আরও পড়ুন : অধ্যক্ষের বেনিয়মের প্রতিবাদ, পদত্যাগ জয়পুরিয়ার ৪ বিভাগীয় প্রধানের