নিজস্ব প্রতিবেদন : চা বাগানে চিতাবাঘের উপদ্রব লেগেই আছে । মাঝে মধ্যেই হানা দেয় চিতাবাঘ। আর চিতাবাঘের আক্রমণে জখম হয় মানুষ। এদিনও ঠিক একই ঘটনা ঘটল জলপাইগুড়ি জেলার মাল এলাকায় অবস্থিত সাইলি চা-বাগানে। চিতাবাঘের অতর্কিত হানায় জখম হন কুমার ওঁরাও নামে এক চা- শ্রমিক। কিন্তু ভয় না পেয়ে তারপরই রুখে দাঁড়ান কুমার। জখম শরীরে পাল্টা আক্রমণ করেন চিতাবাঘকে। শেষে 'শিকার' ছেড়ে রণে ভঙ্গ দেয় চিতাবাঘটি। পালিয়ে যায় সেটি। এই ঘটনায় জোর চাঞ্চল্য ছড়িয়েছে সাইলি চা-বাগান এলাকায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ডামডিম রেল স্টেশনের পাশে অবস্থিত সাইলি চা-বাগানের বেতবাড়ি ডিভিশন। কুমার ওঁরাও সেইখানেই চা-শ্রমিকের কাজ করেন। জানা গিয়েছে, এদিন সকালে   মাঠে গরু চরাচ্ছিলেন মাঝবয়সী কুমার। সেইসময়ই হামলা করে চিতাবাঘটি। ঝোপের আড়াল থেকে কুমারের উপর ঝাঁপিয়ে পড়ে সেটি। কুমারের মাথায় ও চোখে থাবা বসিয়ে দেয়। চিতাবাঘের হানায় মারাত্মকভাবে জখম হয় কুমার। কিন্তু, ভয় না পেয়ে পাল্টা আঘাত হানে কুমারও।  


কুমারের হাতে ছিল গরু তাড়ানোর জন্য শক্ত লাঠি। রক্তাক্ত শরীরে সেই লাঠি দিয়েই চিতাবাঘটিকে মারতে শুরু করেন কুমার। 'শিকার'-এর পাল্টা আক্রমণে চিতাবাঘটিও যেন ভয় পেয়ে যায়! একইসঙ্গে কুমারের চিৎকারে আশপাশ থেকে জড়ো হয়ে যান বস্তির অন্যান্য শ্রমিকরা। বেগতিক বুঝে রণে ভঙ্গ দেয় চিতাবাঘটি। কুমারকে ছেড়ে দিয়ে ঝোপের আড়ালে পালিয়ে যায় সেটি।


আরও পড়ুন, ক্লাসরুম যখন ‘হাওড়া-দিঘা তাম্রলিপ্ত এক্সপ্রেস’, স্কুলছুটদের ‘ঘরে’ ফেরাতে অভিনব ভাবনা


আরও পড়ুন, চুরি করতে এসে তরকারি-পাঁউরুটি দিয়ে মস্তি করে ডিনার সারল চোর!


গুরুতর আহত অবস্থায় কুমারকে উদ্ধার করে মাল সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে আসেন চা-শ্রমিকরা। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন রয়েছেন কুমার ওঁরাও। এই ঘটনায় চা-বাগান এলাকায় জোর চাঞ্চল্য ছড়ায়। কুমার ওঁরাওর সাহসের প্রশংসায় পঞ্চমুখ সবাই। আহত হয়েও পাল্টা রুখে দাঁড়ানোর ঘটনায়, সবাই সাবাস জানাচ্ছ কুমার ওঁরাওকে।