Marishda Pradhan Resigns: অভিষেকের কাছে পঞ্চায়েতের বিরুদ্ধে কেন অভিযোগ? হুমকির মুখে গ্রামবাসীরা!

শনিবার কাঁথিতে সভা করতে যাওয়ার পথে পূর্ব মেদিনীপুরের মারিশদা পঞ্চায়েত একটি গ্রামের ঢোকেন অভিষেক। তাঁর কাছে পঞ্চায়েতের বিরুদ্ধে করেন গ্রামবাসীরা। অভিষেকে নির্দেশে পদত্যাগ করেছেন প্রধান, উপ-প্রধান ও অঞ্চল সভাপতি।

Updated By: Dec 4, 2022, 07:17 PM IST
Marishda Pradhan Resigns:  অভিষেকের কাছে পঞ্চায়েতের বিরুদ্ধে কেন অভিযোগ? হুমকির মুখে গ্রামবাসীরা!

কিরণ মান্না: স্থানীয় বাসিন্দাদের ক্ষোভের কারণেই শেষপর্যন্ত পদত্যাগ করতে হল। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে পঞ্চায়েতের বিরুদ্ধে কেন অভিযোগ? পূর্ব মেদিনীপুরের মারিশদায় এবার হুমকির মুখে গ্রামবাসীরা! পঞ্চায়েতের পদত্যাগী প্রধান, উপ-প্রধান ও অঞ্চল সভাপতিকে আটক করল পুলিস। এলাকায় চাঞ্চল্য।

ঘটনাটি ঠিক কী? গতকাল, শনিবার কাঁথির প্রভাত কুমার কলেজের মাঠে জনসভা ছিল অভিষেকের বন্দ্যোপাধ্যায়। কলকাতা থেকে সড়কথে তখন সভাস্থল দিকে যাচ্ছিলেন। পূর্ব মেদিনীপুরের মারিশদা পঞ্চায়েতে অন্তর্গত একটি গ্রামে ঢুকে পড়েন অভিষেক। তাঁকে হাতের কাছে পেয়ে ক্ষোভ উগরে দেন গ্রামবাসীরা। তাঁদের অভিযোগ, গ্রামের ঠিকমতো পানীয় জলটুকুও পাওয়া যায় না। একটিই টিউবওয়েল, কিন্তু সেই টিউবওয়ে থেকে নোনা জল বেরোয়! অভিষেক জানতে চান, 'আপনারা পঞ্চায়েতকে জানাননি'? গ্রামবাসীরা বলেন, 'ওঁরা করে দেব বলে চলে গিয়েছে'!

আরও পড়ুন: Dinhata Firing: দিনহাটায় তৃণমূল অঞ্চল সভাপতিকে লক্ষ্য করে গুলি, চাপা উত্তেজনা এলাকায়

 কাঁথির জনসভায় বক্তব্য রাখতে গিয়ে মারিশদার প্রসঙ্গ তোলেন অভিষেক। বলেন, 'মারিশদা ৫ নম্বর গ্রাম পঞ্চায়েত, প্রধানের নাম ঝুনুরানী মণ্ডল, উপপ্রধান রামকৃষ্ণ মণ্ডল। অঞ্চল সভাপতি গৌতম মিশ্র। পঞ্চায়েতে যদি কাজ না হয় তাহলে প্রধান যেমন দায়ী, তেমনি অঞ্চল সভাপতিও দায়ী। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে প্রধান ও উপপ্রধানের ইস্তফা আমি আমার টেবিলে চাই'। বস্তুত, অভিষেকে নির্দেশ মেনে ইতিমধ্যেই পদত্যাগও করেছেন তিনজনই।

এদিকে অভিষেক তখন মারিশদা থেকে কাঁথির পথে। অভিযোগ, তাঁর কাছে যাঁরা অভিযোগ করেছিলেন, তাঁদের হুমকি দিতে শুরু করেন পঞ্চায়েতের তৃণমূল প্রধান, উপ-প্রধান ও অঞ্চল সভাপতি। ঘটনাটি জানাজানি হতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। অভিযুক্তকে আটক করে থানায় গিয়ে ম্যারাথন জেরা করে পুলিস। এমনকী, তাঁদের গ্রেফতারও করা হতে বলে খবর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)