Mamata Banerjee On CBI: CBI-তে পার্থ-অনুব্রত, পরেশকেও হাজিরার নির্দেশ, পাল্টা মমতার কড়া 'তুঘলকি' তোপ

SSC নিয়োগ দুর্নীতি মামলায় বুধবার নিজাম প্যালেসে হাজিরা দিতে বাধ্য হন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায় (Partha Chatterjee)। বৃহস্পতিবার সকালে গরুপাচার কান্ডে CBI দফতরে হাজিরা দিতে পৌঁছেছেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মন্ডল (Anubrata Mandal)। 

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: May 19, 2022, 01:09 PM IST
Mamata Banerjee On CBI: CBI-তে পার্থ-অনুব্রত, পরেশকেও হাজিরার নির্দেশ, পাল্টা মমতার কড়া 'তুঘলকি' তোপ

নিজস্ব প্রতিবেদন : "সেন্ট্রাল এজেন্সি দিয়ে তুঘলকি কাণ্ড ঘটাচ্ছে। এজেন্সি দিয়ে ভয় দেখাচ্ছে। যেহেতু জিততে পারেনি। আমায় সরাতে পারেনি। তাই এইসব করছে। জিততে না পেরে বাংলাকে বদনাম করছে। বাংলার বদনাম করে বেড়াচ্ছে বিজেপি। ভদ্রতাকে দুর্বলতা মনে করছে।" ঝাড়গ্রামের কর্মীসভা থেকে রাজ্য সরকারের একের পর এক মন্ত্রীকে CBI-এর নোটিস ও জেরা  ইস্যুতে এইভাবেই নাম না করে বিজেপিকে কড়া আক্রমণ করলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)।

প্রসঙ্গত, SSC নিয়োগ দুর্নীতি মামলায় বুধবার নিজাম প্যালেসে হাজিরা দিতে বাধ্য হন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায় (Partha Chatterjee)। বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ SSC নিয়োগ দুর্নীতি মামলায় সিঙ্গল বেঞ্চের CBI তদন্তের নির্দেশ বহাল রাখার পরই পার্থ চট্টোপাধ্যায়ের উপর থেকে উঠে যায় রক্ষাকবচ। তারপরই বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির সিঙ্গল বেঞ্চ নির্দেশ দেয় যে বুধবারই CBI-তে হাজিরা দিতে হবে পার্থ চ্যাটার্জিকে। নচেৎ তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এমনকি মন্ত্রিত্ব থেকে বরখাস্ত করারও সুপারিশ করা হয়। সিঙ্গল বেঞ্চের এই নির্দেশকে চ্য়ালেঞ্জ করে বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চে আবেদন করেন পার্থ চ্যাটার্জি। কিন্তু আবেদনে ত্রুটি আছে, তা উল্লেখ করে মামলা শোনেন-ই না বিচারপতি ট্যান্ডন। যারপরই বুধবার সন্ধ্যায় নিজাম প্যালেসে CBI দফতরে হাজিরা দেন পার্থ চ্যাটার্জি। টানা প্রায় পৌনে ৪ ঘণ্টা জেরা করা হয় তাঁকে।

অন্যদিকে, SSC-তে মেয়ের নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগে মঙ্গলবার সন্ধ্যা ৮টার মধ্যে CBI দফতরে হাজির হওয়ার জন্য প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারীকে (Paresh Adhikari) নির্দেশ দেয় সিঙ্গল বেঞ্চ। এরপর রাতেই মেয়েকে নিয়ে কলকাতায় আসার ট্রেনে ওঠেন পরেশ অধিকারী। কিন্তু সকালে শিয়ালদহ স্টেশনে নামার বদলে মাঝপথেই 'গায়েব' হয়ে যান সকন্যা মন্ত্রী। পরে ভিডিও ফুটেজে বর্ধমান স্টেশনে খোঁজ মেলে তাঁর। কিন্তু এখনও পর্যন্ত 'উধাও' তিনি। এদিকে হাজিরা হওয়ার জন্য নির্দিষ্ট সময়ের পর দেড়দিন পেরিয়ে গিয়েছে। হাইকোর্ট সূত্রে পাওয়া শেষ পাওয়া খবর অনুযায়ী, তাঁর বিরুদ্ধে জারি হতে পারে আদালত অবমাননার অভিযোগ। অন্যদিকে, প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারী এবং মেয়ে অঙ্কিতার মামলার শুনানির জন্য বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চকে নির্দিষ্ট করলেন প্রধান বিচারপতি।

এর পাশাপাশি, বুধবার পার্থ চ্যাটার্জির পর বৃহস্পতিবার সকালে গরুপাচার কান্ডে CBI দফতরে হাজিরা দিতে পৌঁছেছেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মন্ডল (Anubrata Mandal)। সকাল ৯টা ৫০ মিনিট নাগাদ নিজাম প্যালেসে পৌঁছন তিনি। বুকে হাত দিয়েই তাঁকে CBI দফতরে ঢুকতে দেখা যায়। ৩ ঘণ্টা পেরিয়ে গিয়েছে। এখনও ভিতরেই রয়েছেন তিনি। তাঁকে জেরা করছেন CBI আধিকারিকরা। গরুপাচার কান্ডে ধৃত এনামুল হককে জেরা করে পাওয়া তথ্যের ভিত্তিতেই তাঁকে জেরা করা হচ্ছে বলে সূত্রে খবর। 

আরও পড়ুন, পাঁচিল টপকে ভিতরে ঢোকার চেষ্টা মহিলার, CRPF ঘেরা SSC দফতরে টান টান উত্তেজনা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.