রানিগঞ্জে রাজ্যপালের না যাওয়াই ভালো: নবান্ন

রাজ্যপালকে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া যাবে না। জানাল নবান্ন।

Updated By: Mar 28, 2018, 08:24 PM IST
রানিগঞ্জে রাজ্যপালের না যাওয়াই ভালো: নবান্ন

নিজস্ব প্রতিবেদন : রানিগঞ্জে পৌঁছে পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে চেয়েছিলেন রাজ্যপাল। কিন্তু নিরাপত্তার কারণে দেখিয়ে এ যাত্রায় রাজ্যপালকে রানিগঞ্জ যেতে 'নিষেধ' করল রাজ্য সরকার। সরকারের ভাষায়, 'না যাওয়াই ভালো'।

আরও পড়ুন, আসানসোল-রানিগঞ্জে বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত বাহিনী, দায়িত্বে সিদ্ধিনাথ-শামিম জুটি

রানিগঞ্জে অশান্তি থামাতে গিয়ে বোমায় উড়ে গিয়েছে পুলিসকর্তার হাত। এই মুহূর্তে সেই আক্রান্ত ডিসি হেড কোয়ার্টার অরিন্দম দত্ত চৌধুরী দুর্গাপুরের একটি নার্সিংহোমে চিকিত্সাধীন রয়েছেন। নার্সিংহোম সূত্রে খবর, জখম পুলিসকর্তার শারীরিক পরিস্থিতি বর্তমানে স্থিতিশীল। বুধবার রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী দুর্গাপুর গিয়ে আহত পুলিসকর্তার সঙ্গে দেখা করার ইচ্ছে প্রকাশ করেন। পাশাপাশি, রানিগঞ্জ ও আসানসোলের পরিস্থিতিও সরেজমিনে খতিয়ে দেখারও পরিকল্পনা ছিল রাজ্যপালের।

আরও পড়ুন, রানিগঞ্জে আধাসেনা মোতায়েনের প্রস্তাব ফেরাল নবান্ন

কিন্তু নবান্নের তরফে রাজ্যপালকে স্পষ্ট ভাষায় "না" বলা হয়। নবান্নের তরফে বলা হয়, আসানসোল-রানিগঞ্জের পরিস্থিতি মোকাবিলায় সেখানে অধিক সংখ্যায় পুলিস পাঠাতে হয়েছে। ফলে এই মুহূর্তে রাজ্যপালকে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া যাবে না। তাই এই পরিস্থিতিতে রাজ্যপালের রানিগঞ্জে 'না যাওয়াই ভালো'।

আরও পড়ুন, আসানসোলে ফের নতুন করে সংঘর্ষ, গুরুতর জখম পুলিসকর্মী

উল্লেখ্য, মঙ্গলবারের পর বুধবার ফের নতুন করে উত্তেজনা ছড়ায় আসানসোলের বেশ কয়েকটি জায়গায়। তার জেরে গুরুতর জখম হন আরও এক পুলিসকর্মী।