মনোরঞ্জন মিশ্র: পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের নির্দল প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার না করলেই কড়া ব্যাবস্থা। দলীয় নির্দেশ না মানলে দলের দরজা বন্ধ করে দেওয়া হবে। তৃণমূল হাই কমান্ডের নির্দেশিকা পৌঁছাতেই সাংবাদিক সম্মেলন করে তৃণমূলের নির্দল প্রার্থী হয়ে মনোনয়নপত্র যারা জমা দিয়েছেন তাঁদেরকে হুশিয়ারি দিলেন পুরুলিয়া জেলা তৃণমূল সভাপতি সৌমেন বেলথরিয়া।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পুরুলিয়া জেলা পরিষদে আসন সংখ্যা ৪৫। তৃণমূলের হয়ে মনোনয়নপত্র জমা করেছেন ৭৩ জন। ২০টি পঞ্চায়েত সমিতিতে আসন সংখ্যা ৪৯৬। তৃণমূলের হয়ে মনোনয়নপত্র জমা করেছেন ৬৬০ জন। পাশাপাশি ১৭০টি গ্রাম পঞ্চায়েতে আসন সংখ্যা ২৪৭৬। তৃণমূলের হয়ে মনোনয়নপত্র জমা করেছেন ২৯৩৫ জন। অর্থাৎ তৃণমূলের নির্দল প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা করেছেন জেলা পরিষদে ২৮ জন, পঞ্চায়েত সমিতিতে ১৬৪ এবং গ্রাম পঞ্চায়েতে ৪৫৯ জন।


আরও পড়ুন: Panchayat Election 2023: একই বুথে একাধিক প্রার্থী, জয়নগরে অস্বস্তিতে শাসক শিবির


উল্লেখ্য, আসন্ন পঞ্চায়েত নির্বাচনে বিশেষ করে পুরুলিয়া জেলা পরিষদ আসনে তৃণমূলের প্রাথমিক প্রার্থী তালিকা থেকে বাদ পড়েছে সাত বিদায়ী কর্মাধ্যক্ষের নাম।


হেভিওয়েট তৃণমূল নেতা, জেলা তৃণমূল সভাপতি, প্রাক্তন জেলা পরিষদের সহ সভাধিপতি, বিদায়ী কর্মাধ্যক্ষ তথা বঙ্গজননী বাহিনীর জেলা সভানেত্রীর নাম নেই তৃণমূলের প্রার্থী তালিকায়।


আরও পড়ুন: Jalpaiguri: তিস্তায় ক্রমাগত বাড়ছে জলস্তর, জারি হরপা বানের সতর্কতা


মোট ৪৫ আসন বিশিষ্ট জেলা পরিষদে মনোনয়ন জমা করেছে ৬৯ জন তৃণমূল প্রার্থী। এবারের তৃণমূলের প্রার্থী তালিকায় নাম নেই পূর্ত কার্য ও পরিবহন স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ হলধর মাহাতো, জনস্বাস্থ্য ও পরিবেশ স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ তথা পুরুলিয়া জেলা তৃণমূল সভাপতি সৌমেন বেলথরিয়া, খাদ্য ও সরবরাহ স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ মনোজকুমার সাহা, বন ও ভূমি সংস্কার স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ নির্মল কুমার রাউত, কৃষি সেচ ও সমবায় স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ মীরা বাউরি, শিক্ষা- সংস্কৃতি -তথ্য ও ক্রীড়া স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ গুরুপদ টুডু, শিশু ও নারী উন্নয়ন জনকল্যাণ ও ত্রাণ স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ তথা বঙ্গজননী বাহিনীর জেলা সভানেত্রী নিয়তি মাহাতো।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)