বৃহস্পতিবার শীতলকুচি যাচ্ছেন রাজ্যপাল, কথা বলবেন কোচবিহারের অন্যান্য আক্রান্তদের সঙ্গেও

এদিকে, শীতলকুচিতে(Shitalkuchi Firing) গুলিচালনার ঘটনায় তলব করা হল কোচবিহারের মাথাভাঙার এসডিপিও সুরজিৎ মন্ডলকে

Updated By: May 11, 2021, 07:53 PM IST
বৃহস্পতিবার শীতলকুচি যাচ্ছেন রাজ্যপাল, কথা বলবেন কোচবিহারের অন্যান্য আক্রান্তদের সঙ্গেও

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে ভোট পরবর্তি হিংসা নিয়ে বারেবারেই সরব হয়েছেন রাজ্যপাল। মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয় বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার দিনও তিনি রাজ্যে হিংসার কথা তোলেন। প্রধানমন্ত্রী দফতরকে এনিয়ে রিপোর্টও পাঠিয়েছেন। এবার নিজে গিয়ে কথা বলবেন আক্রান্তদের সঙ্গে।

মঙ্গলবার সন্ধেয় এক টুইট করে রাজ্যপাল জগদীপ ধনখড়ের(Jagdeep Dhankhar) তরফে জানানো হয়েছে, রাজনৈতিক হিংসায় আক্রান্তদের সঙ্গে কথা বলতে আগামী বৃহস্পতিবার শীতলকুচি যাবেন তিনি। পাশাপাশি কোচবিহারের অন্যান্য জায়গাতেও আক্রান্তদের সঙ্গে কথা বলবেন।

আরও পড়ুন-Covid রোগীদের জন্য এলাকায় অক্সিজেন বুথ, চিকিত্সায় ডাক্তারির ফাইনাল ইয়ারের পুড়য়ারা

উল্লেখ্য, গত ১০ এপ্রিল ভোটগ্রহণকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে শীতলকুচির ১২৬ নম্বর বুথ। পরিস্থিতি সামাল দিতে গুলি চালিয়ে দেয় সিআইএসএফ। মৃত্যু হয় ৪ জনের। ওই দিনই অন্য একটি বুথে অশান্তিকে ঘিরে মৃত্যু হয় আরও একজনের। 

কয়েকদিন আগেই রাজ্যে ভোট পরবর্তি হিংসা নিয়ে মুখ্যসচিব ও ডিজিকে ডেকে পাঠান ধনখড়। পাশাপাশি ভোট পরবর্তি হিংসা নিয়ে রাজ্যপালের কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে কেন্দ্র। সেই রিপোর্ট পাঠানোর আগেই সম্ভবত নিজে গিয়ে সবকিছু দেখে নিতে চান রাজ্যপাল।

এদিকে, শীতলকুচিতে(Shitalkuchi Firing) গুলিচালনার ঘটনায় তলব করা হল কোচবিহারের মাথাভাঙার এসডিপিও সুরজিৎ মন্ডলকে। বুধবার তাকে ভবানীভবনে আসতে বলা হয়েছে। মঙ্গলবার ভবানীভবনে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয় মাথাভাঙা থানার সাব ইনস্পেকটর তথা গুলিকান্ডের প্রত্যক্ষদর্শী গোবিন্দ দাসকে। ১০ এপ্রিল চতুর্থ দফা নির্বাচনের দিন মাথাভাঙা থানার এই অফিসার আরটিও মোবাইলের দায়িত্বে ছিলেন।

আরও পড়ুন-শীতলকুচি-কাণ্ডে এবার এসডিপিও-কে তলব, হাজিরা দিল না সিআইএসএফ  

এর আগে মামলার প্রথম তদন্তকারী অফিসার, আইসি, সেক্টর এবং কিউআরটি অফিসারকে জিজ্ঞাসাবাদ করা হলেও এই প্রথম কোনো প্রতক্ষদর্শীকে জিজ্ঞাসাবাদ করলো সিআইডির স্পেশাল ইনভেস্টিগেশন টিম। একইসঙ্গে সোমবার মাথাভাঙা থানার আইসি বিশ্বেশর সরকারকে ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর এবার কোচবিহার জেলার প্রাক্তন পুলিস সুপার দেবাশিস ধরকে তলবের তোড়জোড় শুরু করেছে সিট। খুব শীঘ্রই তাঁকে তলব করে নোটিস পাঠানো হবে বলে সিআইডি সূত্রের খবর।