পুজো অনুদান মামলা এবার গড়াল সুপ্রিম কোর্টে!

সুপ্রিম কোর্টে মামলা যাওয়ার আগেই রাত জেগে যুদ্ধকালীন তত্পরতায় চেক বিলি শুরু করল রাজ্য সরকার।   

Updated: Oct 11, 2018, 01:00 PM IST
পুজো অনুদান মামলা এবার গড়াল সুপ্রিম কোর্টে!

নিজস্ব প্রতিবেদন: ফের মামলার প্যাঁচে পুজো অনুদান মামলা।  এবার সুপ্রিম কোর্টে গেল পুজো অনুদান মামলা। আগামিকাল শীর্ষ আদালতে এই মামলার শুনানি।  হাইকোর্টের রায়ের ওপর স্থগিতাদেশের আর্জি জানিয়ে মামলার শুনানি।

পুজোয় ক্লাবগুলিকে অনুদান  দেওয়া নিয়ে সম্প্রতি হাইকোর্টে একটি  জনস্বার্থ মামলা দায়ের হয়। বুধবার হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি দেবাশিষ করগুপ্তের ডিভিশন বেঞ্চে অনুদান মামলার রায় ঘোষণা হয়। । হাইকোর্ট জানিয়ে দেয়, পুজো অনুদান মামলায় রাজ্যের সিদ্ধান্তে নাক গলাবে না আদালত।  খারিজ করে দেওয়া হয় পুজোয় ক্লাবগুলিকে অনুদান প্রসঙ্গে দায়ের হওয়া জনস্বার্থ মামলাটি।  

আরও পড়ুন: 'তিতলি'-র ঝাপটায় ভাসবে বঙ্গ!  কোথায় এখন ঘূর্ণিঝড়ের অবস্থান

হাইকোর্ট  জানায়,  আর্থিক বিষয়ে সরকারের সিদ্ধান্ত-ই চূড়ান্ত। আইনসভা যখন কোনও সিদ্ধান্ত নেবে, সেই সিদ্ধান্ত-ই চূড়ান্ত বলে বিবেচিত হবে। আইনসভার বিষয়ে হস্তক্ষেপ করবে না আদালত।  হাইকোর্ট আরও বলে, আইনসভার সিদ্ধান্তে নাক গলানোর অধিকার জনগণের নেই।

আরও পড়ুন: 'হস্তক্ষেপ নয়', পুজো অনুদান মামলায় হাইকোর্টে জয় রাজ্যের

কিন্তু হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে এবার মামলাটি গেল সুপ্রিম কোর্টে।  হাইকোর্টের রায়ের ওপর স্থগিতাদেশের আর্জি জানানো হয়েছে শীর্ষ আদালতের কাছে।

এদিকে, সুপ্রিম কোর্টে মামলা যাওয়ার আগেই রাত জেগে যুদ্ধকালীন তত্পরতায় চেক বিলি শুরু করল রাজ্য সরকার।   বুধবার রাতেই জলপাইগুড়ি ৪৩০ টি পুজো কমিটিকে ১০ হাজার  টাকার চেক দেওয়া হয়েছে। অন্যদিকে, হুগলির ভদ্রেশ্বরে ৬০ টি পুজো কমিটিকে টাকা দেওয়া হয়েছে।