রাজীব গান্ধী আমায় দেখিয়ে বলেছিলেন ওঁর মতো আইকন হও: Mamata

'একথা বলেছিলেন কারণ উনি জানতেন আমি বাংলাকে ভালবাসি।'

Updated By: Dec 29, 2020, 04:57 PM IST
রাজীব গান্ধী আমায় দেখিয়ে বলেছিলেন ওঁর মতো আইকন হও: Mamata
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাজীব গান্ধী আমায় দেখিয়ে বলেছিলেন আইকন ওর মতো হওয়া উচিত। বোলপুরের সভামঞ্চ থেকে স্মৃতি রোমান্থন মমতা বন্দ্যোপাধ্যায়ের। মঙ্গলবার বোলপুরে অমিত শাহ-র পাল্টা মেগা শো ছিল মমতার। ৪ কিলোমিটার রাস্তা পদযাত্রার পর অতীতের স্মৃতির কথা বললেন মুখ্যমন্ত্রী। 

এ দিন তিনি বলেন, 'তখন রাজীব গান্ধী ছিলেন প্রধানমন্ত্রী। আমায় সঙ্গে নিয়ে এসেছিলেন বোলপুরে। যখন আমরা ছাত্রছাত্রীদের সঙ্গে খেতে বসেছিলাম। তখন ছাত্র-ছাত্রীরা জিজ্ঞেস করেছিলেন আইকন কার হওয়া উচিত। তখন রাজীব গান্ধী আমায় দেখিয়ে বলেছিলেন ওর মতো। একথা বলেছিলেন কারণ উনি জানতেন আমি বাংলাকে ভালবাসি।'

আরও পড়ুন: টাকা দিয়ে BJP কত MLA কিনে নিলেন, তাও সব পচা-ধসা: Mamata Banerjee

মঙ্গলবার অমিত শাহের পথেই বোলপুরে রোড শো করে মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার বেলা ১টা নাগাদ বোলপুরের লজের মোড় থেকে শুরু হয় পদযাত্রা। সেখান থেকে চৌরাস্তা মোড় হয়ে জামবুনিতে গিয়ে শেষ হবে রোড শো। দেখা যায় জনজোয়ার। জামবনির একটি জনসভায় বক্তব্য পেশ করেন মুখ্যমন্ত্রী। 

ডাকবাংলো মাঠ থেকে শুরু পদযাত্রা। এই পদযাত্রার সামনের সারিতেই গান গাইছেন বাসুদেব দাস বাউল। বীরভূম সফরে এসে এই বাসুদেব বাউলের বাড়িতেই মধ্যাহ্নভোজ সারেন অমিত শাহ। এরপরই শুরু হয় বিতর্ক। বাসুদেবের মেয়ের পড়াশোনার খরচ বহনের কথা জানায় রাজ্য। পাল্টা আক্রমণ শানায় বিজেপিও। তাদের দাবি, শাহ আসাতেই প্রান্তিক শিল্পী মানুষের দুঃখ-দুর্দশার কথা মনে পড়েছে তৃণমূলের। ফের মঙ্গলবার মমতার পদযাত্রায় গান গাইতে দেখা গেল বাউল শিল্পী বাসুদেবকে। উল্লেখ্য এদিন প্রায় সারাক্ষণ পদযাত্রার ফ্রন্ট লাইনেই ছিলেন বাসুদেব বাউল। শেষে মঞ্চে উঠে গানও গান তিনি। মুখ্যমন্ত্রী নিজের উত্তরীয় খুলে পরিয়ে দেন তাঁর গলায়।

.