পুকুরে পাড়েই সন্ধ্যার পর মিলছে তার পায়ের ছাপ! এবার আতঙ্ক মধুপুরে

 লালগড়ের পর এবার বাঘের আতঙ্ক মধুপুরেও। মধুপুরে মিলল বাঘের পায়ের ছাপ।

Updated By: Mar 5, 2018, 11:45 AM IST
পুকুরে পাড়েই সন্ধ্যার পর মিলছে তার পায়ের ছাপ! এবার আতঙ্ক মধুপুরে

নিজস্ব প্রতিবেদন:  লালগড়ের পর এবার বাঘের আতঙ্ক মধুপুরেও। মধুপুরে মিলল বাঘের পায়ের ছাপ।

প্রথমে তার পায়ের ছাপ নজরে এসেছিল জঙ্গলে কাঠ কুড়োতে যাওয়া এক গ্রামবাসীর। কিন্তু গ্রামে ফিরে বেশ কয়েকজনকে জানিয়েছিলেন। কিন্তু প্রথমেই তাঁর কথায় খুব একটা আমল দেননি কেউই। পরে গ্রামের পুকুর পাড়েও সন্ধ্যার দিকে দেখা গিয়েছে তার পায়ের ছাপ। আশঙ্কার মেঘ ঘনীভূত হতেই পুকুর পাড়ে নজর রাখেন বেশ কয়েকজন অবশেষে দেখা মেলে তার। মধুপুরের বাসিন্দাদের দাবি, বিকেল সাড়ে তিনটে নাগাদ পুকুরে জল খেতে আসে বাঘটি।

আরও পড়ুন: লালগড়ের জঙ্গলে চলছে বাঘ'বন্দি'র খেলা, দেখুন EXCLUSIVE ভিডিও

বনকর্মীদের খবর দেন তাঁরা। ছাপ। রবিবার রাত ৯টা নাগাদ বাঘটি সিয়ারবনিতে  একটি গরুর ওপর হামলা চালিয়েছে বলেও অভিযোগ। চাঁদরার কাছে আরও একটি গুরুর হামলা চালায় বাঘটি।

চরম আতঙ্কে রয়েছেন মধুপুরের বাসিন্দারা। সন্ধ্যার পর বাড়ি থেকে বেরনো বন্ধ করে দিয়েছেন তাঁরা। গবাদি পশুকেও বদ্ধ জায়গাতে রাখার চেষ্টা করছেন। এলাকায় বনকর্মীরা পাহারা দিচ্ছেন। প্রত্যেককে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। জন্তুটিকে দেখলেই বনদফতরে খবর দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: আচমকা ঘূর্ণাবর্ত থেকে বসন্তে বৃষ্টি!

কিছুদিন আগে লালগড়ের মানুষও একই আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছিলেন।  রয়্যাল বেঙ্গলের অস্তিত্বের প্রমাণ মেলে। জঙ্গলের মধ্যে পাতা ট্র্যাপ ক্যামেরায় লেন্সবন্দি হয় রয়্যাল বেঙ্গলের গতিবিধি। আর তারপরই বাঘ ধরতে তত্পর হয়ে ওঠে বন দফতর।   

.