Santragachi Bridge: অবশেষে স্বস্তি! বড়দিনের আগেই খুলছে সাঁতরাগাছি ব্রিজ

 ১৯ নভেম্বর থেকে মেরামতির কাজ চলছে সাঁতরাগাছি ব্রিজে। এখন ভোর ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত গাড়ি চলছে, তাও শুধুমাত্র কলকাতা থেকে হাওড়ামুখী লেনে! ৩১ ড়িসেম্বর পর্যন্ত ব্রিজে যান নিয়ন্ত্রণে কথা জানানো হয়েছিল।

Updated By: Dec 2, 2022, 09:33 PM IST
Santragachi Bridge: অবশেষে স্বস্তি! বড়দিনের আগেই খুলছে সাঁতরাগাছি ব্রিজ

সুতপা সেন: নিত্যদিনের যানজট, ভোগান্তি থেকে অবশেষে মুক্তি! মুখ্যমন্ত্রীর নির্দেশে কাজ চলছে যুদ্ধকালীন তৎপরতায়। ৩১ ডিসেম্বর নয়, বড়দিনেই খুলে দেওয়া হবে সাঁতরাগাছি ব্রিজ।

একদিকে হাওড়া, আর অন্য়দিকে কলকাতা। সাঁতরাগাছি ব্রিজ দিয়ে প্রতিদিন সত্তর হাজার গাড়ি চলাচল করে। কিন্তু ব্রিজের কলকাতামুখী লেনের এক্সপানশন জয়েন্টগুলির বেহাল দশা। ১৯ নভেম্বর থেকে মেরামতির কাজ শুরু হয়। সাঁতরাগাজি ব্রিজে এখন ভোর ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত গাড়ি চলছে, তাও শুধুমাত্র কলকাতা থেকে হাওড়ামুখী লেনে! রাতে পুরোপুরি বন্ধ থাকছে সেতু। শুধু তাই নয়, মেরামতি চলাকালীন ব্রিজে পণ্য়বাহী গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। ৩১ ডিসেম্বর পর্যন্ত সাঁতরাগাছি ব্রিজে যান নিয়ন্ত্রণ করার কথা জানানো হয়েছিল।

আরও পড়ুন: Jhalda Municipalty: 'কড়া পদক্ষেপ করা যাবে না', ৬ বিরোধী কাউন্সিলরকে রক্ষাকবচ হাইকোর্টের

এদিকে সাঁতরাগাছি ব্রিজে মেরামতির কারণে চরমে দুর্ভোগে পড়েছেন নিত্যযাত্রীরা। ঘুরপথে যাতায়াত করতে গিয়ে যেমন সময় বেশি লাগছে, তেমনি যানজটও হচ্ছে অনেক বেশি। দেড়মাস নয়, মানুষের সুবিধার জন্য বড়দিনের আগেই সাঁতরাগাছি ব্রিজ খুলে দেওয়ার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী। এর আগে, ২০১৬ সালে কলকাতা থেকে হাওড়াগামী লেনের এক্সপানশন জয়েন্টগুলি মেরামতি করা হয়েছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)