৮ বছরে ২৪ লাখ! মাকে 'বাঁচিয়ে রেখে' পেনশন তুলে যাচ্ছিল ছেলে

বাবা সত্যেন্দ্রনাথ মিত্র মল্লিকবাটি হাইস্কুলের টিচার ছিলেন। বাবার মৃত্যুর পর থেকে মা আরতি মিত্র পেনশন পেতেন।

Updated By: May 4, 2018, 08:50 PM IST
৮ বছরে ২৪ লাখ! মাকে 'বাঁচিয়ে রেখে' পেনশন তুলে যাচ্ছিল ছেলে

নিজস্ব প্রতিবেদন : লাইফ সার্টিফিকেট জাল করে মৃত মায়ের নামেই পেনশন তুলে যাচ্ছিল ছেলে। অভিযোগ, ৮ বছর ধরে ব্যাঙ্ক থেকে প্রায় ২৪ লাখ টাকা পেনশন তোলা হয়। শেষে বাড়িতে ব্যাঙ্ককর্মী ফোন করতেই পর্দাফাঁস হল গুণধর ছেলের 'কীর্তি'র। ছেলে নন্দন মিত্রকে গ্রেফতার করেছে চুঁচু়ড়া থানার পুলিস।

আরও পড়ুন, ডাক্তার বানানোর আন্তঃরাজ্য দালালচক্রের পর্দাফাঁস খাস কলকাতায়

হুগলির চুঁচুঁড়ার গোয়ালটুলির বাসিন্দা নন্দন মিত্র। তাঁর বাবা সত্যেন্দ্রনাথ মিত্র মল্লিকবাটি হাইস্কুলের টিচার ছিলেন। বাবার মৃত্যুর পর থেকে মা আরতি মিত্র পেনশন পেতেন। ২০১০ সালে আরতি দেবীও মারা যান। কিন্তু, তাঁর মৃত্যুর পরেও ব্যাঙ্ক থেকে পেনশন তোলা হতে থাকে। অভিযোগ, ছেলে নন্দন মিত্র মায়ের লাইফ সার্টিফিকেট জাল করে পেনশন তুলতে থাকেন।

মাসে প্রায় ২৫ হাজার টাকার উপরে পেনশন পেতেন আরতি দেবী। সম্প্রতি সেই পেনশনের পরিমাণ বেড়ে দাঁড়ায় মাসে ৩০ হাজার টাকা। অভিযোগ, ৮ বছরে ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্ক থেকে প্রায় ২৪ লাখ টাকা তোলেন নন্দন মিত্র।

আরও পড়ুন, সাপের সঙ্গে সেলফি? কেউটের ছোবলে মৃত হলদিবাড়ির যুবক

দিন কয়েক আগে লেনদেন সংক্রান্ত একটি বিষয়ে ব্যাঙ্ক থেকে বাড়িতে ফোন করে। তখনই আরতি দেবীর কোনও খোঁজ না পেতে সন্দেহ হয় ব্যাঙ্ক কর্তৃপক্ষের। এরপরই পাড়ায় খোঁজ করতে এসে প্রতিবেশীদের কাছ থেকে তারা জানতে পারে ৮ বছর আগেই মারা গেছেন আরতি মিত্র। ব্যাঙ্কের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয় নন্দন মিত্রকে।

.