তাসের ঘরের মতো ভেঙে পড়ল হাওড়ার একটি ব্রিজ!

গ্রামবাসীদের আশঙ্কা আগেই ছিল, মঙ্গলবার সকালে তা সত্যি হল। তাসের ঘরের মতো ভেঙে পড়ল হাওড়ার এই ব্রিজ। অল্পের জন্য রক্ষা পেলেন বেশ কয়েকজন গ্রামবাসী। 

Updated By: Apr 10, 2018, 03:10 PM IST
তাসের ঘরের মতো ভেঙে পড়ল হাওড়ার একটি ব্রিজ!

নিজস্ব প্রতিবেদন: এ যেন পোস্তা উড়ালপুলের স্মৃতি মনে করিয়ে দিল। তাসের ঘরের মতো ভেঙে পড়ল হাওড়ার সেতু। মঙ্গলবার সকালে হাওড়ার জগত্্বল্লভপুরে একটি ব্রিজ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে।

দুটি গ্রামের মধ্যে সংযোগস্থল বলতে একটি ব্রিজ। কিন্তু দীর্ঘদিন ধরেই তার ভগ্নপ্রায় অবস্থা। সেতুর মেরামতি শেষ কবে হয়েছিল, তা স্মৃতি হাতড়েও মনে করতে পারছিলেন না গ্রামবাসীরা।  প্রশাসনকে একাধিকবার অভিযোগ জানানো হয়েছে, কিন্তু তা সত্ত্বেও ব্রিজটি মেরামতির কোনও উদ্যোগ নেওয়া হয়নি বলে অভিযোগ।

আরও পড়ুন: রাতারাতি নির্দেশ বাতিল কমিশনের, আর জমা দেওয়া যাবে না মনোনয়নপত্র

গ্রামবাসীদের আশঙ্কা আগেই ছিল, মঙ্গলবার সকালে তা সত্যি হল। তাসের ঘরের মতো ভেঙে পড়ল হাওড়ার এই ব্রিজ। অল্পের জন্য রক্ষা পেলেন বেশ কয়েকজন গ্রামবাসী।  এই ব্রিজটি পেরিয়েই গ্রামবাসীদের নিত্য যেতে হয় স্কুল, কলেজ, বাজার, হাসপাতালে। প্রতযন্ত দুটি গ্রাম। যোগাযোগের ব্যবস্থাও তথৈবচ। রাতবিরেতে হাসপাতালে যেতেও ভরসা ছিল এই সেতুই।  ব্রিজটি ভেঙে যাওয়ায়   স্বাভাবিকভাবে রাতের ঘুম ছুটেছে গ্রামবাসীদের। যাতায়াতের জন্য বিকল্প একটি পথের দাবি জানিয়েছেন গ্রামবাসীরা।

আরও পড়ুন: মনোনয়ন জমার সময়সীমা আরও একদিন বাড়াল নির্বাচন কমিশন

কিন্তু প্রশ্ন হচ্ছে কেন এভাবে কংক্রিটের ব্রিজ ভেঙে পড়ল? নিম্নমানের সামগ্রী দিয়েই কি তৈরি হয়েছিল ব্রিজ? বিষয়টি খতিয়ে দেখছে প্রশাসন।