দলনেত্রী মমতার সঙ্গেই আছেন, দলবদলের জল্পনা উড়িয়ে ঘোষণা তৃণমূলের শীলভদ্রর

তিনি ফেসবুকে পোস্ট করে স্পষ্ট করে দেন যে তৃণমূল কংগ্রেসের সঙ্গ ত্যাগ করার কোনও পরিকল্পনা তাঁর নেই।

Updated By: May 28, 2019, 02:38 PM IST
দলনেত্রী মমতার সঙ্গেই আছেন, দলবদলের জল্পনা উড়িয়ে ঘোষণা তৃণমূলের শীলভদ্রর

নিজস্ব প্রতিবেদন: তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিতে চলেছেন শীলভদ্র দত্ত। সোমবার দিনভর ব্যারাকপুরের বিধায়ককে নিয়ে এমনই জল্পনা ছড়িয়েছিল রাজ্যের রাজনৈতিক মহলে। কিন্তু মঙ্গলবার সকালে সেই জল্পনায় জল ঢেলে দিলেন শীলভদ্র নিজেই।

এদিন সকালে তিনি দলবদলের জল্পনা নিয়ে ফেসবুকে একটি পোস্ট করেন। আর তাতেই তিনি স্পষ্ট করে দেন যে তৃণমূল কংগ্রেসের সঙ্গ ত্যাগ করার কোনও পরিকল্পনা তাঁর নেই। তিনি তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই থাকতে চান।

আরও পড়ুন: ঘর ভাঙছে সিপিএমেরও, বিজেপিতে যোগ দিচ্ছেন হেমতাবাদের বাম বিধায়ক দেবেন রায়

এদিন শীলভদ্র দত্ত ফেসবুকে লেখেন, “আমি পাঁচদিন হাসপাতালে ভর্তি। আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের দল করি। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আছি এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে থাকব।”

শীলভদ্র দত্ত ব্যারাকপুর বিধানসভা কেন্দ্র থেকে ২০১১ সালে প্রথমবার বিধায়ক হন। এর পর ২০১৬ সালেও ওই আসন থেকে জেতেন। মুকুল রায় যতদিন তৃণমূল কংগ্রেসে ছিলেন, ততদিন শীলভদ্রকে মুকুল ঘনিষ্ঠ নেতা হিসেবেই মনে করা হত।

ফলে ২০১৭ সালে মুকুল রায় বিজেপিতে যোগদান করার পর থেকে একাধিক বিধায়কের তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান নিয়ে জল্পনা চলেছে। সেই তালিকায় একাধিকবার নাম উঠে এসেছে শীলভদ্র দত্তর।

আরও পড়ুন: পুরবোর্ড মিটিংয়ে তৃণমূলি পুরপ্রধানকে লক্ষ্য করে গ্লাস ছুড়লেন তৃণমূলেরই কাউন্সিলর

রাজনৈতিক মহলের ব্যাখ্যা ছিল, যেহেতু শীলভদ্রকে মুকুল ঘনিষ্ঠ নেতা হিসেবে মনে করা হয়, তাই তিনি মুকুলের পথেই বিজেপিতে যাবেন। কিন্তু প্রতিবারই জল্পনায় জল ঢেলে তৃণমূল কংগ্রেস ছাড়ার বিষয় অস্বীকার করেছেন ব্যারাকপুরের বিধায়ক।

সাম্প্রতিক লোকসভা নির্বাচনের ফলের পর রাজ্য রাজনীতিতে দলবদলের নানা খবর ছড়িয়েছে। সোমবার বিকেলে মুকুল রায় ও তাঁর ছেড়ে সাসপেন্ডেড তৃণমূল বিধায়ক শুভ্রাংশু রায়কে দিল্লি যেতে দেখা যায়। সঙ্গে ব্যারাকপুর, ভাটপাড়া অঞ্চলের একাধিক পুরসভার বহু কাউন্সিলরও ছিলেন বলে খবর।

আরও পড়ুন: বিজেপি-তৃণমূল সংঘর্ষে উত্তপ্ত নদিয়া, গুরুতর জখম ১০

সেই দলে শীলভদ্র দত্তের নামও ছিল। কিন্তু এবারও সেই জল্পনায় জল ঢাললেন ওই তৃণমূল বিধায়ক। আগামিদিনে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে রাজনীতি করার কথাও স্পষ্ট জানিয়ে দিলেন ফেসবুকের মাধ্যমে।

.