নাগরিকত্ব আইনের প্রতিবাদে রেল অবরোধ মল্লিকপুরে, থমকে গেল ডায়মন্ডহারবার-লক্ষ্মীকান্তপুর শাখায় ট্রেন চলাচল

এনআরসি ও সিএএ বিলের প্রতিবাদে পথে নামল তৃণমূল কংগ্রেস

Updated By: Dec 15, 2019, 01:43 PM IST
নাগরিকত্ব আইনের প্রতিবাদে রেল অবরোধ মল্লিকপুরে, থমকে গেল ডায়মন্ডহারবার-লক্ষ্মীকান্তপুর শাখায় ট্রেন চলাচল
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শনিবারের পর রবিবারও নাগরিকত্ব আইনের প্রতিবাদে রাস্তা অবরোধ করে, রেল চলাচল রুখে দিয়ে বিক্ষোভ দেখাল জনতা।

আরও পড়ুন-পেন নিয়ে ঝগড়া! সহপাঠীকে খুন করল ক্লাস এইটের ছাত্রী, দেহ লোপাটের চেষ্টা মায়ের

শনিবার পৌনে বারোটা থেকেশিয়ালদহ দক্ষিণ শাখার মল্লিকপুর স্টেশনে রেল লাইন অবরোধ করে জনতা। এতে ব্যস্ত সময়ে আটকে পড়েন কলকাতাগামী যাত্রীরা। এর ফলে স্তব্ধ হয়ে যায় বারুইপুর, ডায়মন্ডহারবার ও লক্ষ্মীকান্তপুর শাখায় ট্রেন চলাচল। শেষ খবর পাওয়া পর্যন্ত বেলা সাড়ে বারোটা পর্যন্ত চলে অবরোধ।  অবরোধ তুলতে বারুইপুর ও সোনারপুর থেকে জিআরপি ও সোনারপুর থানার পুলিস ঘটনাস্থলে গিয়ে অবরোধ তুলে দেয়।

অন্যদিকে, নাগরিকত্ব আইন নিয়ে বিক্ষোভ অব্যহত দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন জায়গায়। রবিবার মহেশতলা থানার ডাকঘর থেকে  ডাকঘরা জালখুরা পর্যন্ত রাস্তা অবরোধ করে বিক্ষুব্ধ জনতা । নাগরিকত্ব আইনের বিরুদ্ধে আগুন জ্বালিয়ে অবরোধ চলছে বজবজ ট্যাঙ্করোড।

এনআরসি ও সিএএ বিলের প্রতিবাদে পথে নামল তৃণমূল কংগ্রেস। মন্ত্রি মলয় ঘটকের নেতৃত্বে আসানসোল ট্রাফিক  কলোনি থেকে গীর্জা মোর পর্যন্ত হয় এই মিছিল। মিছিল জিটি রোডের উপর দিয়ে এসে গীর্জা মোরে শেষ হয়। কয়েকদিন আগে সাধারন মানুষ এর প্রতিবাদে মিছিল বের করেছিল। এদিন তৃণমূল কংগ্রেস জিটি রোডে বের করে এই মিছিল।

আরও পড়ুন-হায়দরাবাদের ছায়া এবার যোগীর রাজ্যে, ধর্ষণের পর তরুণীকে পুড়িয়ে মারার চেষ্টা

এদিকে, শনিবার বিক্ষোভের জেরে রবিবার হাওড়া-খড়গপুর শাখায় ট্রেন চলাচল শুরু হলেও বাতিল করা হয়েছে বহু ট্রেন। রেল সূত্রে খবর, রবিবারের হাওড়া-দিঘা তাম্রলিপ্ত এক্সপ্রেস, কলকাতা-গুয়াহাটি গরিবরথ এক্সপ্রেস, হাওড়া-মালদা ইন্টারসিটি এক্সপ্রেস, আজিমগঞ্জ হাওড়া এক্সপ্রেস, হাওড়া কাটিয়ার এক্সপ্রেস, শিয়ালদহ সহর্ষ হাটেবাজারে এক্সপ্রেস, হাওড়া আলিপুরদুয়ার তিস্তা তোর্সা এক্সপ্রেস, কলকাতা রাধিকাপুর এক্সপ্রেস, কামরূপ এক্সপ্রেসের মতো অত্যন্ত গুরুত্বপূর্ণ ট্রেনগুলি বাতিল করা হয়েছে।

.