জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রবল ঠান্ডার সুযোগে হাতি হামলা চালাচ্ছে ঝাড়গ্রামের গ্রামে। সেখানে সর্বনিম্ন তাপমাত্র এখন ৯ ডিগ্রির আশেপাশে। গ্রামীণ ফাঁকা এলাকায় হয়তো তাপমাত্রা আরও ১-২ ডিগ্রি কম। কড়া এই ঠান্ডায় তাই সন্ধে নামার আগেই বাড়ির ভেতরে ঢুকে পড়ছেন গ্রামবাসীরা। আর এই সুযোগে বাধাহীন ভাবে গ্রামে ঢুকে ব্যাপক হামলা চালাচ্ছে হাতির দল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Local train: ২৭ মিনিটে ১৫ স্টেশন! ট্রায়াল রান সফল, গতি বাড়তে চলেছে লোকালের...


গোটা ঝাড়গ্রাম জুড়ে এখন হাড়কাঁপানো ঠান্ডা। বিকেলের পর থেকেই ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়ছে এলাকা। তীব্র ঠান্ডায় আর খেত বা গ্রাম পাহারা দেওয়া সম্ভব হচ্ছে না। আর সেই সুযোগেই খাবারের সন্ধানে তাণ্ডব চলাচ্ছে হাতির দল। ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের কুমোরদা জামবেদিয়া এলাকায় রাতভর তাণ্ডব চালাল দামাল দাঁতাল হাতি। ভেঙে গুড়িঁয়ে দিল একাধিক বাড়ি, ক্ষতিগ্রস্ত জমি থেকে তুলে আনা ফসল। বন দফতরের উপর ক্ষুব্ধ এলাকাবাসী।


আরও পড়ুন: Malbazar: সকাল সকাল চা-বাগানে চিতাবাঘের দেখা মেলায় ছড়াল আতঙ্ক...


গতকাল, মঙ্গলবার রাত্রে সাঁকরাইলের কুমোরদা জামবেদিয়া এলাকায় গ্রামে ঢুকে পড়ে দলছুট এক দাঁতাল। কুয়াশাচ্ছন্ন রাত্রে এলাকায় হাতি প্রবেশ করায় প্রাণভয়ে হুড়োহুড়ি পড়ে যায়। এলাকাবাসীর দাবি, তবুও দেখা মেলেনি বন দফতরের। অবশেষে বাড়ি ঘর ফসল তছনছ করে দাঁতালটি ফিরে যায় পার্শ্ববর্তী জঙ্গলে। ফলে, এখন উভয় সংকটে ঝাড়গ্রামবাসী। বাইরে প্রবল ঠান্ডা, আর শীতের ভয়ে ঘরে থাকলে হামলা চালাচ্ছে হাতি। 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)