WB Assembly Election 2021: জোটে ফাটল, নওদায় মুখোমুখি Congress-CPM ?

সিপিআইএম মুর্শিদাবাদ জেলা কমিটির সদস্য শমিক মণ্ডলকে সামনে রেখে নওদার সিপিআইএম নেতা-কর্মীরা ভোটে লড়বেন বলে নজিরবিহীন ভাবে ঘোষণা

Updated By: Mar 22, 2021, 09:31 PM IST
WB Assembly Election 2021: জোটে ফাটল, নওদায় মুখোমুখি Congress-CPM ?

নিজস্ব প্রতিবেদন: জট পাকালো জোটে? কংগ্রেসের ঘোষিত প্রার্থীর বিরুদ্ধে এবার প্রার্থী ঘোষণা করল সিপিএমের একাংশ।

নওদায় সংযুক্ত মোর্চার কংগ্রেস প্রার্থী পছন্দ নয় স্থানীয় সিপিআই (এম) নেতৃত্বের। তারা প্রতিবাদ জানিয়েই থেমে থাকলেন না, সরাসরি সাংবাদিক সম্মেলন ডেকে প্রার্থী ঘোষণাও করে দিলেন।

আরও পড়ুন-BJP-র ইশতাহার অডিও ক্য়াসেটের মতো, শুধু শোনা যায়, কোনও কাজ বাস্তবে দেখা যায় না: Abhishek

সিপিআই(এম) মুর্শিদাবাদ(Murshidabad) জেলা কমিটির সদস্য শমিক মণ্ডলকে সামনে রেখে নওদার সিপিআই(এম)(CPIM) নেতা-কর্মীরা ভোটে লড়বেন বলে নজিরবিহীন ভাবে সাংবাদিক সম্মেলন করে প্রার্থী ঘোষণা করলেন। তাদের দাবি তারা সিপিআই(এম) দলের কাছে কাস্তে হাতুড়ির প্রতীক চাইবেন। যদি না পান তাহলে নির্দল প্রার্থী হিসেবেই নওদা বিধানসভায় শমিক মণ্ডলকে নিয়ে ভোট যুদ্ধে নামবেন।

এই সিদ্ধান্ত যে দল বিরোধী সেটাও স্বীকার করেন তারা। তবে সদ্য তৃণমূল থেকে কংগ্রেসে যোগ দেওয়া কংগ্রেস প্রার্থী মোশারফ হোসেনকে মেনে নিতে চাইছেন না তাঁরা। তাদের অভিযোগ, রাজ্যে গনতন্ত্র ফেরানোর জন্যই জোট। নওদায় সেই জোটের প্রার্থী যিনি তিনি ২০১৮ সালে পঞ্চায়েত নির্বাচনে গনতন্ত্রকে হত্যা করেছিলেন।

আরও পড়ুন-BJP-র অভিযোগে Election Commission জমা পড়ল Mamata ভাষণের ভিডিয়ো
  
মোশারফ হোসেনের বক্তব্য এটা সামগ্রিক ভাবে সিপিআই(এম) পার্টির সিদ্ধান্ত নয়। স্থানীয় নেতৃত্বের ব্যক্তিগত মন্তব্য। যদিও জেলা সিপিআই (এম) নওদার সিপিআই(এম) নেতৃত্বের এমন সিদ্ধান্ত অনুমোদন করে না বলে জানানো হয়েছে।