নিজস্ব প্রতিবেদন: 'আমাদের একটু সাহায্য করে দাও না'। প্রথম দফার ভোটের দিনের মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর কথোপকথনের অডিওটেপ প্রকাশ্যে আসতে শোরগোল পড়ে গিয়েছিল। ভোট শুরু কয়েক ঘণ্টা আগে সেই বিজেপি নেতা প্রলয় পালকে দেখা গেল নন্দীগ্রামে। নির্বাচনী বিধি ভেঙে তিনি প্রচার করেছেন বলে অভিযোগ। সোনাচূড়া পঞ্চায়েত এলাকায় আবার বোমা-সহ ধরা পড়লেন এক বিজেপি কর্মী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তৃণমূল ছেড়ে চলে গিয়েছেন বিজেপিতে। তমলুক সাংগঠনিক জেলার সহ-সভাপতি প্রলয় পালকে 'ঘর ওয়াপসি'র প্রস্তাব দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee) স্বয়ং। প্রথম দফার ভোটের দিন একটি ফোনালাপের অডিও ক্লিপ ফাঁস করেন এ রাজ্য়ে গেরুয়াশিবিরের সহ-পর্যবেক্ষক অমিত মালব্য (Amit Malviya)।  ওই অডিও ক্লিপে মমতা (CM Mamata Banerjee)ও প্রলয় পালের কণ্ঠস্বর শোনা যাচ্ছে। যদিও তার সত্যতা যাচাই করেনি Zee ২৪ ঘণ্টা। 


আরও পড়ুন: West Bengal Election 2021: CPM-র আর্জিতে সাড়া কমিশনের, বাড়ল Minakshi-র সুরক্ষা


এই ঘটনার পর মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেছিলেন, 'বুঝে গিয়েছেন, তিনি হারছেন। তাই পুরনো সাথীদের মনে পড়েছে, যাঁরা অপমানিত হয়ে দল ছেড়েছেন'। প্রশ্ন তুলেছিলেন, 'যিনি বলতেন, ইঞ্চিতে ইঞ্চিতে বুঝে নেব, তিনি অনুনয়-বিনয় করছেন কেন'? এমনকী, প্রথম দফায় ভোটের পরের দিন দিল্লিতে সাংবাদিক সম্মলনে মমতাকে খোঁচা দেন অমিত শাহ (Amit Shah)। 'আরও ফোন করব', নন্দীগ্রামে টেঙ্গুয়ার সভা থেকে পাল্টা জবাব দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM  Mamata Banerjee)। তিনি বলেন,  'একটা কথোপকথন ভাইরাল করেছে। খবর ছিল কেউ কথা বলতে চায়। তাই কথা বলেছি। ওর অনুরোধে ফোন করলে দোষ কোথায়? সে ভাইরাল করলে তাঁর শাস্তি হওয়া উচিত'। 



আরও পড়ুন: West Bengal Election 2021: বীরভূমের ৪ অফিসারের অপসারণ চেয়ে কমিশনে BJP


দ্বিতীয় দফায় ভোটের আগে সেই প্রলয় পালের বিরুদ্ধে এবার পাল্টা নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তুলল তৃণমূল। ঘাসফুলশিবিরের দাবি, এদিন সন্ধ্যায় নন্দীগ্রামে প্রচার চালিয়েছেন প্রলয়। উল্লেখ্য, গতকালই নন্দীগ্রামে প্রচারে সময়সীমা শেষ হয়ে গিয়েছে। আর কয়েক ঘণ্টা পরেই ভোট। এই পরিস্থিতিতে প্রচার চালালে, তা নির্বাচনী বিধিভঙ্গে আওতায় পড়বে। এদিকে সন্ধ্যায় সোনাচূড়া পঞ্চায়েত এলাকায় নাড়ু রায় নামে এক ব্যক্তিকে দেখে সন্দেহ হয় কেন্দ্রীয় বাহিনীর। তাঁর কাছ থেকে বোমা উদ্ধার করেছেন জওয়ানরা। বোমা-সহ ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। জানা গিয়েছে, এলাকায় বিজেপি সক্রিয় কর্মী হিসেবে পরিচিত নাড়ু। জেরায় তিনি স্বীকার করেছেন, বিজেপি মণ্ডল সভাপতির নির্দেশে বোমা নিয়ে যাচ্ছিলেন।