মমতা 'প্রধানমন্ত্রী' হলে, রাজ্যে রাজপাট সামলাবে কে? স্পষ্ট ইঙ্গিত দিলেন ফিরহাদ হাকিম

ফিরহাদ বলেন, দিল্লিতে জোট সরকার তৈরি হলে সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের বড় ভূমিকা থাকবে।

Updated By: Jan 10, 2019, 06:32 PM IST
মমতা 'প্রধানমন্ত্রী' হলে, রাজ্যে রাজপাট সামলাবে কে? স্পষ্ট ইঙ্গিত দিলেন ফিরহাদ হাকিম

নিজস্ব প্রতিবেদন : মমতাকেই প্রধানমন্ত্রী দেখতে চায় দল। ব্রিগেডের আগে কর্মীদের বার্তা দিলেন অভিষেক-ফিরহাদরা। মমতার পর অভিষেকই যে দলের নেতা ফের একবার সেটাও স্পষ্ট হয়ে গেল। ১৯শে জানুয়ারি তৃণমূলের ব্রিগেড। হাতে আর মাত্র কয়েকটা দিন। বৃহস্পতিবার হাওড়ার কুলগাছিয়ায় ব্রিগেড-প্রস্তুতি সভায় দলীয় কর্মীদের জন্য সুর বেঁধে দিলেন ফিরহাদ হাকিম, অভিষেক বন্দ্যোপাধ্যায়রা।

এদিন কর্মীদের অভিষেক জানালেন, মোদী বিরোধী ব্রিগেডে আসছেন গোটা দেশের অবিজেপি নেতারা। তালিকায় অরবিন্দ কেজরিওয়াল, অখিলেশ যাদব, এমকে স্ট্যালিন, তেজস্বী যাদব, শরদ পওয়ার, শরদ যাদবদের নাম। লোকসভা ভোটের আগে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে প্রস্তুতিতে যেন ফাঁক না থাকে। সে জন্য এদিন কর্মীদের ভোকাল টনিকও দেন অভিষেক।

আরও পড়ুন, সরকারি টাকায় দলের প্রচার, প্রশাসনিক সভা থেকে বিজেপিকে বেনজির আক্রমণ মুখ্যমন্ত্রীর

আর মমতার পর দলের ব্যাটন যে অভিষেকের হাতেই সেটা এদিন আরও একবার স্পষ্ট করে দিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। অভিষেকের অভিষেক আগেই হয়েছে। ফিরহাদ বলেন, দিল্লিতে জোট সরকার তৈরি হলে সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের বড় ভূমিকা থাকবে। আগামী দিনে তাঁর ব্যস্ততা আরও বাড়লে, বাংলায় তৃণমূলের সংগঠনে অভিষেকের ভূমিকা আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠবে।

আরও পড়ুন, পতাকা বদলে পুরনো গড় থেকেই লোকসভার প্রার্থী হচ্ছেন সৌমিত্র খাঁ

ফিরহাদ হাকিমের এদিনের বক্তব্যেই মমতা বন্দ্যোপাধ্যায় পরবর্তী দলনেতা যে অভিষেক বন্দ্যোপাধ্যায় হতে চলেছেন, তা পরিষ্কার হল বলে মনে করছে রাজনৈতিক মহল।