Suvendu In Diamond Harbour: ডিসেম্বরেই গাড়িভর্তি লাড্ডু নিয়ে ফের আসব; কারণটা এখন বলব না: শুভেন্দু

শুভেন্দু বলেন, গত একমাসে কেন্দ্র ১৯ হাজার কোটি টাকা গিয়েছে। জিএসটির টাকা দিয়েছে ২ বার, আবাস য়োজনার টাকা দিয়েছে ৮ হাজার কোটি। শিক্ষা মিশন, গ্রাম সড়ক যোজনার টাকা দিয়েছে। তার পরেও কেন্দ্রীয়বঞ্চনা, মিটিং ভন্ডুল? পৈত্রিক জমিদারি ডায়মন্ডহারবারে?

Updated By: Dec 3, 2022, 04:40 PM IST
Suvendu In Diamond Harbour: ডিসেম্বরেই গাড়িভর্তি লাড্ডু নিয়ে ফের আসব; কারণটা এখন বলব না: শুভেন্দু

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সিপিএম যখন মধ্যগগনে তখন লক্ষ্ণণ শেঠকে হারিয়েছি। তৃণমূল মধ্যগগনে থাকার সময় মুখ্যমন্ত্রীকে হারিয়েছি। এবার দেখুন এখানে কী করি। শনিবার ডায়মন্ডহারবারের লাইটহাউস মাঠে নাম না করে অভিযেক বন্দ্যোপাধ্যায়কে চ্য়ালেঞ্জ ছুড়ে দিলেন শুভেন্দু অধিকারী। বিরোধী দলনেতার অভিযোগ সভার জন্য স্টেজ বাঁধতে বাধা দিয়েই থেমে থাকেনি তৃণমূল, সভায় আসার পথে হটুগঞ্জের শ্য়ামবসু চকে ২০০ বেশি গাড়ি, ২০ হাজার বিজেপি সমর্থকদের আটকে দেওয়া হয়েছে। এবার খেলা দেখাব।

আরও পড়ুন-'মাছে-ভাতে বাঙালি'কে নিয়ে বেফাঁস, পরেশ রাওয়াল ফাঁসলেন আরও বড় বিপাকে!

 শুভেন্দু অধিকারী বলেন, এই পুলিসের নাম মমতা পুলিস। বেতন দেন ভাইপোর পিএ। এই সভার অনুমতি নিতে আদালতে যেতে হয়েছিল। কোর্ট বলল লাইটহাউস ময়দানে সভা করো। আমাদের প্যান্ডলে ভেঙে দেওয়া হল। কর্মীদের বললাম আপনারা উত্তেজিত হবেন না। আপনাদের সুস্থ থাকতে হবে। আমাদের একের পর এক গাড়িকে ফিরিয়ে দেওয়া হয়েছে। হটুগঞ্জে শ্যম বসুর চকে ২০০ বেশি গাড়ি, ২০ হাজার কর্মকর্তাকে আটকে দেওয়া হয়েছে। তারপরও বলল, আমাদের দলের কর্মীদের সুস্থ থাকতে হবে। এদের শেষ দেখতে হবে। 

উল্লেখ্য, শুভেন্দু অধিকারী বহু সভায় বলে আসছেন ডিসেম্বর এলে সব বুঝিয়ে দেব। আজ সেই একই কথা বললেন বিরোধী দলনেতা। শুভেন্দু বলেন, দক্ষিণ ২৪ পরগনায় গণতন্ত্র বিকশিত হয়েছিল এখানে। কীভাবে সিপিএমকে সরানো যায়, গোটা বাংলায় কীভাবে সিপিএমকে সরানো যায় তার পধ দেখিয়েছিলেন নদীর এপারে আপনারা, আর নদীর ওপারে আমরা। ২০০৯ সালে লোকসভায় বদল এসেছিল।  ২০১১ সালে বিধানসভায় বদল এসেছিল। ২০১৪ ও ২০১৬ সাল পর্যন্ত এখানে ভোট হতো। ২০১৬ সালের পর ভাইপো বাহিনী এখানে ভোট করতে দেয়নি। ২০১৮ সালে পঞ্চায়েত নির্বাচনে কেউ এখান মনোনয়ন জমা দিতে পেরেছেন? এবার খেলাটা দেখাব? গ্রামে প্রার্থী ঠিক করতে পারবেন তো? নমিনেশেন পাইয়ে দেওয়া দায়িত্ব আমার। আজ এখানে সবেমাত্র লাঙ্গল দিয়ে গেলাম। এরপর ধান ফেলা হবে, রোওয়া হবে। কী করতে হয় দেখবেন আপনারা। ডিসেম্বর মাসে আসব এবং বিজয় সমাবেশ করতে আসব। সঙ্গে এক 'হাতি-গাড়ি' ভর্তি লাড্ডু নিয়ে আসব। কারণটা এখন বলা যাবে না। 

কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে বিক্ষোভ হচ্ছে হটুগঞ্জে? প্রশ্ন শুভেন্দুর। একটি হিসেব দিয়ে শুবেন্দু বলেন, গত একমাসে কেন্দ্র ১৯ হাজার কোটি টাকা গিয়েছে। জিএসটির টাকা দিয়েছে ২ বার, আবাস য়োজনার টাকা দিয়েছে ৮ হাজার কোটি। শিক্ষা মিশন, গ্রাম সড়ক যোজনার টাকা দিয়েছে। তার পরেও কেন্দ্রীয়বঞ্চনা, মিটিং ভন্ডুল? পৈত্রিক জমিদারি ডায়মন্ডহারবারে? ভোট পরবর্তী হিংসার ৫৬টা মামলা হয়েছে। এর মধ্য়ে এই জেলায় সোনারপুর, বারুইপুর, ফলতা, ডায়মন্ডহারবার মিলিয়ে ১০টা এফআইআর আছে। খুব বড় বড় মস্তান! পার্থ-অপা ধরা পড়ার পর সবাই ঘরে ঢুকে গিয়েছিলেন। শুনে রাখুন নির্বাচন পরবর্তী সময়ে যারা ফলতা, বারুইপুরে, কুলপিতে অত্যাচার করেছে, যারা বিজেপি কর্মীদের খুন করেছেন তাদের ছাড়া হবে না। এসব সুদে আসলে আদায় করব। এর সঙ্গে দণ্ডসুদও নেব। সিপিএমের সূর্য যখন মধ্যগগনে তখন ওপারের মুখ্যমন্ত্রী লক্ষ্মণ শেঠকে হারানো পার্টি আমি। তৃণমূলের সূর্য যখন মধ্য গগনে তখন এরাজ্যের মুখ্যমন্ত্রী আমার কাছে হেরেছেন। সরকারি প্রকল্পের টাকা চুরিতে সবার আগে দক্ষিণ ২৪ পরগনা। সব এরা লুট করেছে। এখন জেলা পরিষদে জাহাঙ্গীরকে বসিয়ে রেখেছ-মিস্টার ফিফটিন পার্সেন্ট। এখানকার যিনি সাংসদ তিনি সর্বভুক। তিনি ইট, বালি-সহ খান। চাকরি বেচেছে। অপেক্ষা করুন। আজকে যা করেছেন, মাননীয় ধৃতিমানবাবু, মাননীয় ভাস্কর মুখোপাধ্যায়, সোমবার হাইকোর্টে কনটেম্পট পিটিশন ফাইল করব। মনোজ মালব্য, আপানাকেও ছাড়ার কোনও জায়গা নেই। যত গাডির কাচ ভেঙেছে তার টাকা আদায় করব। আমাদের যেসব কর্মী আহত হয়েছে তাদের সবার চিকিত্সার দায়িত্ব আমার। এরপর দিন ট্রেনে করে আপনাদের নিয়ে আসব। জোঁকের গায়ে কোন লবণ দিতে হয় তা আমি জানি। এখানকার পুলিস আধিকারিকরা শুনে রাখুন, বিজেপি আসলে তাদের সঙ্গে কাজ করতে হবে। যা বলেছি তা করে দেখাব। আমি ফিনিসিংয়ে বিশ্বাস করি। পার্থ ধরা পড়েছে, অপা জেলে, মানিক জেলে, কেষ্ট জেলে। এবার....!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)