ক্লাস টেনও পাশ করেনি, অ্যামাজনকে প্রতারণা করে ১.৩ কোটি টাকা হাতালো যুবক

বিশ্বের বৃহত্তম অনলাইন শপিং সাইট অ্যামাজন। আর তার সঙ্গেই কিনা প্রতারণা! তাও অল্প-বিস্তর নয়। একেবারে ১.৩ কোটি টাকা অ্যামাজনকে ঠকিয়ে হাতিয়ে নিল ক্লাস টেন পাশ না করা এক যুবক।

Jhumur Das Jhumur Das | Updated: Mar 12, 2018, 04:56 PM IST
ক্লাস টেনও পাশ করেনি, অ্যামাজনকে প্রতারণা করে ১.৩ কোটি টাকা হাতালো যুবক

নিজস্ব প্রতিবেদন: বিশ্বের বৃহত্তম অনলাইন শপিং সাইট অ্যামাজন। আর তার সঙ্গেই কিনা প্রতারণা! তাও অল্প-বিস্তর নয়। একেবারে ১.৩ কোটি টাকা অ্যামাজনকে ঠকিয়ে হাতিয়ে নিল ক্লাস টেন পাশ না করা এক যুবক।

আরও পড়ুন : এবার ১ ঘণ্টার পরও ডিলিট করতে পারবেন হোয়াটসঅ্যাপ মেসেজ

ক্যুরিয়র এজেন্সিতে কাজ করত দর্শন ওরফে ধ্রুব নামে ওই যুবক। আর সেই ক্যুরিয়র এজেন্সিতে কাজ করতে করতেই অ্যামাজনের সঙ্গে প্রতারণা করে ১.৩ কোটি টাকা হাতিয়ে নিয়েছে সে। নিজে এবং পরিচিতদের দিয়ে সে বারবার দামি দামি জিনিস অর্ডার দিয়েছে সে। টাকা দেওয়া তো দূরের কথা, ই-কমার্স কোম্পানির দেওয়া ট্যাবের মাধ্যমে টানা ৫ মাস ধরে কৌশলে প্রতারণা চালিয়ে গিয়েছে ধ্রুব নামের ওই যুবক।

অ্যামাজনকে প্রতারণার এই ঘটনায় মূল অভিযুক্ত ধ্রুব ছাড়াও পুনিত, সচিন শেট্টি, অনিল শেট্টি এবং আরও এক ব্যক্তিসহ আরও ৪ ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিস। এরা প্রত্যেকেই চিকমাগালারুর বাসিন্দা। তাদের কাছ থেকে অনেকগুলো স্মার্টফোন, ল্যাপটপ এবং আরও অসংখ্য জিনিস বাজেয়াপ্ত করেছে। যার মূল্য প্রায় ২৫ লক্ষ টাকা। ওই যুবক কীভাবে জালিয়াতি করত, তা খতিয়ে দেখছে পুলিস।

আরও পড়ুন : গোপনে হোয়াটসঅ্যাপ মেসেজ পড়তে চান? জানুন কী করবেন