জিওকে কুপোকাতের চেষ্টা, ২ টাকায় ডেটা অফার

টেলিকম দুনিয়াটাকেই পুরো পাল্টে দিল রিলায়েন্স জিও। লঞ্চ করার পর থেকে জিও-র কারণে বাকি সমস্ত টেলিকম পরিষেবা সংস্থা বাধ্য হয়েছে তাদের ট্যারিফ কমাতে। কিন্তু এবার জিওকে ধরাশায়ী করতে ময়দানে হাজির নতুন এক সংস্থা। নাম ওয়াইফাই ডাব্বা। মাত্র ২ টাকায় ডেটা অফার দিচ্ছে তারা।

Updated By: Nov 21, 2017, 03:48 PM IST
জিওকে কুপোকাতের চেষ্টা, ২ টাকায় ডেটা অফার

নিজস্ব প্রতিবেদন: টেলিকম দুনিয়াটাকেই পুরো পাল্টে দিল রিলায়েন্স জিও। লঞ্চ করার পর থেকে জিও-র কারণে বাকি সমস্ত টেলিকম পরিষেবা সংস্থা বাধ্য হয়েছে তাদের ট্যারিফ কমাতে। কিন্তু এবার জিওকে ধরাশায়ী করতে ময়দানে হাজির নতুন এক সংস্থা। নাম ওয়াইফাই ডাব্বা। মাত্র ২ টাকায় ডেটা অফার দিচ্ছে তারা।

আরও পড়ুন : দ্বিগুণেরও বেশি হল টুইটারের ডিসপ্লে নেমের অক্ষর সীমা

১) ২ টাকায় ১০০ এমবি।
২) ১০ টাকায় ৫০০ এমবি।
৩) ২০ টাকায় ১ জিবি।

এই দেশীয় সংস্থার প্রতিষ্ঠাতা শুভেন্দু শর্মা এবং করম লক্ষ্মণ। কিন্তু এত কমে কীভাবে ডেটা অফার দিচ্ছেন তাঁরা। প্রসঙ্গে ওয়াইফাই ডাব্বার সহ-প্রতিষ্ঠাতা শুভেন্দু শর্মা বলেন, ‘ভারতে বর্তমানে ডেটার দাম অনেক বেশি। জিও আসার পর তার পরিমাণ কিছুটা কমলেও, এখনও অনেক বেশি রয়েছে।’

কী এই ওয়াইফাই ডাব্বা?

ওয়াইফাই ডাব্বা এক ধরনের নেটওয়ার্ক, যার পরিষেবা আপাতত বেঙ্গালুরু শহরেই পাওয়া যাচ্ছে। খুব সস্তায় ওয়াইফাই ইন্টারনেট ব্যবহারের পরিষেবা এটি। উদাহরণস্বরূপ বলা যেতে পারে, আপনারা যেমন ওটিপির মাধ্যমে রেলওয়ের ওয়াইফাই ব্যবহার করেন, তেমনই।

ওয়াইফাই ডাব্বার এই অসাধারণ ডেটা অফার পাওয়ার জন্য কী করতে হবে?

প্রসঙ্গে শুভেন্দু শর্মা বলেন, ‘গ্রাহকদের আমরা কোনও অ্যাপ ডাউনলোড করতে বলছি না। তাঁদের শুধুমাত্র মোবাইল নম্বর পাঞ্চ করতে হবে। একটি OTP ভেরিফিকেশন পূরণ করতে হবে। আর তার পরই ব্যবহার করতে পারবেন দ্রুত গতির ইন্টারনেট।’ প্রসঙ্গত, ওয়াইফাই ডাব্বার সমস্ত অফারের বৈধতা ২৪ ঘণ্টার জন্য। বেঙ্গালুরুর চায়ের দোকান, বেকারিতে প্রিপেইড টোকেনের মাধ্যমে পরিষেবা পাবেন ওয়াইফাই ডাব্বার।

আরও পড়ুন : এবার মুহূর্তের মধ্যে হোয়াটস অ্যাপে ভয়েস থেকে ভিডিও কলে পরিবর্তন

.