ওয়েব ডেস্ক: লঞ্চ হল পঞ্চম প্রজন্মের হোন্ডা অ্যাক্টিভা। বুধবার কিছুটা অনাড়ম্বর ভাবেই নতুন স্কুটার বাজারে এনেছে হোন্ডা। সংস্থার ওয়েবসাইটে নতুন স্কুটারের ছবি দেখে বিষয়টি জানাজানি হয়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভারতের স্কুটার বিক্রির নিরিখে সবার আগে হোন্ডা। আর হোন্ডার সব থেকে জনপ্রিয় মডেল এই অ্যাক্টিভা। বছরের পর বছর ভারতের বাজারে জনপ্রিয়তা ধরে রেখেছে এই স্কুটার। 


আরও পড়ুন - এমএনপি বিধিতে পরিবর্তন করতে চলেছে ট্রাই



ভারতের বাজারে অ্যাক্টিভা ৫জি-র দুটি ভেরিয়্যান্ট আনছে হোন্ডা। স্টান্ডার্ড ও ডিলাক্স ভেরিয়্যান্টে মিলবে এই স্কুটার। স্ট্যান্ডার্ড ভেরিয়্যান্টের এক্স শো রুম দাম ৫২,৪৬০ টাকা, ডিলাক্স ভেরিয়্যান্ট মিলবে ৫৪,৩২৫ টাকা এক্স শো রুম দামে। 


নতুন হোন্ডা অ্যাক্টিভা ৫জিতে রয়েছে এলইডি হেডলাইট ও পাইলট লাইট। সামনে রয়েছে ক্রোম ফিনিশ। ফাইবারের বদলে পুরোটাই ধাতব পাত দিয়ে তৈরি হয়েছে নতুন অ্যাক্টিভা। নতুন ডিজিটাল - অ্যানালগ ইন্সট্রুমেন্ট ক্লাস্টারে রয়েছে 'সার্ভিস ডিউ' অ্যালার্ম ও ইকো স্পিড ইন্ডিকেটর। 



এছাড়া রয়েছে টিউবলেস টায়ার। নতুন স্কুটারে রয়েছে ১৮ লিটারের আন্ডার সিট স্টোরেজ। সামনে রয়েছে নতুন ধরেক হুক।


নতুন ২টি রঙে মিলবে হোন্ডা অ্যাক্টিভা ৫জি। এবার হলুদ ও লাল রঙে মিলবে এই স্কুটার। তবে ইঞ্জিনে তেমন রদবদল করেনি হোন্ডা। আগের মতোই রয়েছে ১০৯ সিসির এয়ার কুলড ইঞ্জিন। যা থেকে মেলে ৮ হর্সপাওয়ার শক্তি ও ৯ নিউটরমিটার টর্ক।