এ বার বড় ডিসপ্লের 4G স্মার্টফোন আনতে চলেছে Jio

এ বার জিও ফোনে বড় ডিসপ্লের চাহিদাও পূরণ করতে চলেছে সংস্থা। 

Sudip Dey | Updated: Dec 27, 2018, 03:36 PM IST
এ বার বড় ডিসপ্লের 4G স্মার্টফোন আনতে চলেছে Jio
--প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: জিও-র দৌলতে বিগত কয়েক বছরে ভারতের ইন্টারনেটের গতি অনেকটাই বেড়ে গিয়েছে। সেই সঙ্গে জিও-র একের পর দুর্দান্ত অফারের ধাক্কায় বেশ খানিকটা কমেছে দেশের ডেটা প্যাকের দাম। জিও ফোনের হাত ধরে দেশের লক্ষ লক্ষ সাধারন মানুষের কাছে পৌঁছে গিয়েছে সস্তার ইন্টারনেট পরিষেবা। জলের দরে একগুচ্ছ ফিচার-সহ জিও ফোন আর জিও ফোন ২ বাজারে এনে দেশের প্রত্যন্ত এলাকায় গুগল, হোয়াটসঅ্যাপ, ফেসবুক ব্যবহারের সুযোগ করে দিয়েছে মুকেশ আম্বানির সংস্থা। কিন্তু জিও ফোন বা জিও ফোন ২-এর প্রতি এই প্রজন্মের আকর্ষণ কিছুটা কম। কারণ, দুটি ফোনের ডিসপ্লেই খুব ছোট। 4G স্মার্টফোনের যাবতীয় ফিচার থাকা সত্ত্বেও ছোট ডিসপ্লের কারণে ‘জেন-ওয়াই’-এর আকর্ষণ তেমন ভাবে টানতে পারেনি জিও।

আরও পড়ুন: আপনার ফেসবুক অ্যাকাউন্ট কি হ্যাক হয়েছে? জেনে নিন কী করবেন

তবে এ বার জিও ফোনে বড় ডিসপ্লের চাহিদাও পূরণ করতে চলেছে সংস্থা। জানা গিয়েছে, এ বার বড় ডিসপ্লে-সহ 4G স্মার্টফোন বাজারে আনতে চলেছে জিও। যদিও সংস্থার পক্ষ থেকে এ বিষয়ে এখনও তেমন কিছু জানানো হয়নি।

শোনা যাচ্ছে, মার্কিন স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থা ‘ফ্লেক্স’-এর সঙ্গে এ বিষয়ে কথা চলছে মুকেশ আম্বানির সংস্থার। জিও-র সঙ্গে ১০ কোটি 4G স্মার্টফোন তৈরির চুক্তি হতে পারে ওই মার্কিন সংস্থার। দেশের সর্বসাধারণের সামর্থ্যের কথা মাথায় রেখেই এই ফোনগুলির দাম নির্ধারণ করা হবে। তবে এ বিষয়ে এখনও আনুষ্ঠানিক ভাবে কিছু জানানো হয়নি মুকেশ আম্বানির সংস্থার পক্ষ থেকে।