এ বার WhatsApp-এও হ্যাকার হানার আশঙ্কা! এক ক্লিকেই সর্বনাশ!

মাত্র একটা ভিডিয়োই আপনার সর্বনাশ ডেকে আনতে পারে! ভিডিয়োয় একটা ক্লিক। ব্যস, আপনার ফোনে সেভ করা যাবতীয় ব্যক্তিগত তথ্য পেয়ে যাবে হ্যাকাররা।

Updated By: Jan 8, 2019, 08:12 PM IST
এ বার WhatsApp-এও হ্যাকার হানার আশঙ্কা! এক ক্লিকেই সর্বনাশ!

নিজস্ব প্রতিবেদন: মাত্র একটা ভিডিয়োই আপনার সর্বনাশ ডেকে আনতে পারে! আপনার ফোনে ফরোয়ার্ডেড ভিডিয়োয় একটা ক্লিক। ব্যস, আপনার ফোনে সেভ করা যাবতীয় ব্যক্তিগত তথ্য পেয়ে যাবে হ্যাকাররা। ব্যাঙ্ক অ্যাকাউন্টের যাবতীয় তথ্য, ছবি, ফোন নম্বর সব কিছুই হ্যাকারদের দখলে চলে যাবে। সোশ্যাল মিডিয়ায় নতুন আতঙ্কের নাম ‘WhatsApp Gold’।

তবে ‘WhatsApp Gold’কে নতুন আতঙ্ক বলাটাও ঠিক হবে না। কারণ, প্রথম ২০১৬ সালে সোশ্যাল মিডিয়ায় এই প্রতারনার ফাঁদে পা দিয়ে ক্ষতিগ্রস্ত হন বহু মানুষ। ফের ২০১৯-এও ‘WhatsApp Gold’ ফিরে এসেছে বলে নিজেদের পোস্টে শেয়ার করেছেন অনেকে। অনেকের দাবি, ভিডিয়োটি ক্লিক করে দেখার ১০ সেকেন্ডের মধ্যেই গ্রাহকের ফোনে ম্যালওয়্যার ভাইরাস ঢুকে পড়বে। আর তার পরই ফোন থেকে হ্যাক করে নেওয়া হবে যাবতীয় গুরুত্বপূর্ণ তথ্য।

আরও পড়ুন: WhatsApp-এর কার্যকারীতা আর আকর্ষণ বাড়াতে এ বছরই যুক্ত হতে পারে এই ৭ ফিচার

সাইবার সুরক্ষা বিশেষজ্ঞদের মতে, Google Play Store বা App Store-এর মতো পরিচিত প্ল্যাটফর্ম ছাড়া অন্য কোনও অচেনা লিঙ্ক থেকে কোনও কিছু ডাউনলোড না করাই ভাল। এমনকি এই ভিডিয়ো কোনও শেয়ার করা পোস্ট থেকে বা গ্রুপ থেকে এলেও তা মুছে দেওয়ার পরামর্শ দিচ্ছেন তাঁরা।