তাপমাত্রা ঊর্ধ্বমুখী, তাপপ্রবাহের সতর্কতা

দক্ষিণবঙ্গে

আজ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় অল্পবিস্তর বৃষ্টির সম্ভাবনা; যেমন, বাঁকুড়া, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা এবং পশ্চিম মেদিনীপুর।

উত্তরবঙ্গে

উত্তরবঙ্গে শুধুমাত্র আলিপুরদুয়ার, কুচবিহার, দার্জিলিংয়ে হালকা বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলায় আগামীকাল হালকা বৃষ্টি হতে পারে।

বীরভূম-বর্ধমান-কালিম্পংয়ে

আগামীকাল বীরভূম এবং পশ্চিম বর্ধমানের হালকা বৃষ্টি হতে পারে। ১৭ মে-তে দক্ষিণবঙ্গে কোনও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। উত্তরের শুধুমাত্র জলপাইগুড়ি, দার্জিলিং এবং কালিম্পংয়ে হালকা বৃষ্টি।

হালকা থেকে মাঝারি

১৮ মে-তে দক্ষিণবঙ্গে কোনও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। ১৯ মে-তে পশ্চিমের জেলাগুলিতে, যেমন, বীরভূম, বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

সব জেলাতেই বৃষ্টি

২০ মে ভোটের দিনকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই বৃষ্টিপাত হবে। ২১ তারিখ দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে।

দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ

এবং এ সবের পাশাপাশি আবারও তাপপ্রবাহের সতর্কর্তা ফিরে এসেছে। তবে তা দক্ষিণবঙ্গে।

অস্বস্তিকর পরিবেশ

পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমানের, পূর্ব বর্ধমান, হুগলি, নদীয়া, পুরুলিয়া ঝাড়গ্রামে তাপমাত্রা বেশি থাকবে। থাকবে অস্বস্তিকর পরিবেশ।

২ থেকে ৩ ডিগ্রি

১৮ মে-তে উত্তরবঙ্গের মালদা এবং দুই দিনাজপুরেও গরম এবং অস্বস্তিকর পরিবেশ থাকবে। দার্জিলিঙে ঝড়-বৃষ্টি হবে ১৮ মে। আগামী কয়েকদিনের ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বৃদ্ধি পাবে।

ঘোর দহন

১৯ মে পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূমে তাপপ্রবাহের সতর্কবার্তা। ১৯ মে মুর্শিদাবাদ,নদিয়া, পূর্ব বর্ধমান, পুরুলিয়া, ঝাড়গ্রামে গরম এবং অস্বস্তিকর পরিবেশ বজায় থাকবে।

VIEW ALL

Read Next Story