বাংলাদেশে ফাঁস ৯-১১ ধাঁচে জঙ্গিহামলার ছক, গ্রেফতার ৪

Updated By: Nov 1, 2017, 11:43 AM IST
বাংলাদেশে ফাঁস ৯-১১ ধাঁচে জঙ্গিহামলার ছক, গ্রেফতার ৪

নিজস্ব প্রতিবেদন: ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের মতো হামলার ছক বানচাল করল বাংলাদেশের নিরাপত্তা সংস্থা র্যাব। চক্রান্তের পাণ্ডা-সহ ৪ জনকে গ্রেফতার করেছে তারা। ধৃত চক্রী সাব্বির এমাম (৩১) বাংলাদেশের মন্ত্রীদের বাড়িতে ৯-১১-র ধাঁচে বিমানহামলার পরিকল্পনা করেছিল বলে জানিয়েছেন তদন্তকারীরা। বিমান অপহরণ করে মধ্যপ্রাচ্যে নিয়ে যাওয়ারও পরিকল্পনা ছিল এই জঙ্গির। 
পেশায় বিমান বাংলাদেশের ফার্স্ট অফিসার সাব্বিরের ঢাকার বাড়িতে জেএমবির আস্তানার খোঁজ পাওয়ার পর তদন্তে নেমে চোখ কপালে ওঠে র্যাবের। জানা যায় জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত সাব্বিরও। এর পরই তদন্তে উঠে আসে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। তার ভিত্তিতে সোমবার মোট চার জনকে গ্রেফতার করেছে বাংলাদেশের নিরাপত্তারক্ষীরা। এর মধ্যে সাব্বির ছাড়াও রয়েছেন তাঁর মা, মামাত ভাই ও স্থানীয় এক চা দোকানদার।  

আরও পড়ুন - নিউ ইয়র্কে ফের জঙ্গিহানা, ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মৃত ৮, আহত বহু 
গোপন তথ্যের ভিত্তিতে গত ৪ সেপ্টেম্বর ঢাকার মিরপুরের দারুস সালাম থানা এলাকায় একটি বাড়িতে অভিযান চালায় র্যাব। দিন-রাত সংঘর্ষ চলার পর পরের দিন রাতে বাড়িটিতে আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় জেএমবি জঙ্গি আবদুল্লাহ। পুলিশ বাড়িতে ঢুকে আবদুল্লাহ ও তার স্ত্রী ও সন্তান-সহ ৭ জনের ছিন্ন বিচ্ছিন্ন দেহাংশ উদ্ধার করে। সেই সময়ই বাড়ির মালিক হবিবুল্লাহ আজাদকে আটক করে পুলিশ। সাব্বির তাঁরই ছেলে।

.