আকাশেই জন্ম হল নবজাতকের, 'দাইমা' হলেন বিমান সেবিকা

 এবছরই জুন মাসে সৌদি থেকে ভারত আসার পথে জেট এয়ারওয়েসের বিমানে সন্তান জন্মানোর ঘটনা সামনে এসেছে। সেখানেও আপতলীন পরিস্থিতিতে বিমান সেবিকাদের সাহসী পদক্ষেপ অভিবাদন কুড়িয়েছিল।

Updated By: Dec 12, 2017, 08:56 PM IST
আকাশেই জন্ম হল নবজাতকের, 'দাইমা' হলেন বিমান সেবিকা

নিজস্ব প্রতিবেদন: আকাশপথে মদিনা থেকে মুলতান যাওয়ার সময় বিমান সেবিকার সহায়তায় উড়ন্ত বিমানেই সন্তানের জন্ম দিলেন মা। পাকিস্তান আন্তর্জাতিক এয়ারলাইন্স-এর পক্ষ থেকে টুইটে জানানো হল এই 'মিরাকেল' খবর।  

আরও পড়ুন- কান্না শুনবে কে, পাশের বাড়িতেও তো ধর্ষণ চলছে...পর্ব এক

পাকিস্তান আন্তর্জাতিক এয়ারলাইন্স (পিআইএ) টুইটে জানায়, "আমাদের জীবনে প্রতিদিনই মিরাকেল হয়। আজ মদিনা থেকে মুলতান যাওয়ার পথে এমনই এক ছোট্ট মিরাকেলের সাক্ষ্মী থেকেছে আমাদের পিকে ৭১৬ উড়ান। বিমানে জন্ম হয়েছে এক ফুটফুটে কন্যা সন্তানের। আমরা নবজাতকের বাবা-মাকে অভিনন্দন জানাচ্ছি। একই সঙ্গে এমন আপতকালীন অবস্থায় বিমান সেবিকাদের সাহসী কাজকে কুর্নিশ করছি।" 

আরও পড়ুন- বড়দিনের আগেই বড় বিপর্যয়ের আশঙ্কায় পৃথিবী!

তবে বিমান সেবিকার 'দাইমা' হওয়ার ঘটনা এই প্রথমবার নয়। এবছরই জুন মাসে সৌদি থেকে ভারত আসার পথে জেট এয়ারওয়েসের বিমানে সন্তান জন্মানোর ঘটনা সামনে এসেছে। সেখানেও আপতলীন পরিস্থিতিতে বিমান সেবিকাদের সাহসী পদক্ষেপ অভিবাদন কুড়িয়েছিল। যদিও পাকিস্তান আন্তর্জাতিক এয়ারলাইন্স-এর ওয়েবসাইটে উল্লেখিত আছে, ২৭ সপ্তাহের বেশি সময়ের গর্ভবতীকে কোনও ভাবেই বিমানে ভ্রমণ করতে দেওয়া হবে না। এক্ষেত্রে সন্তানের জন্মদায়িনী মা কতদিনের গর্ভবতী, সেবিষয়েও কোনও তথ্য এখনও পায়নি বিমান কর্তৃপক্ষ।     

.