বাংলাদেশে গুলশন হামলার মাস্টারমাইন্ড তামিম আহমেদ চৌধুরী সহ তিন জঙ্গি খতম

জঙ্গি দমন অভিযানে বড় সাফল্য পেল হাসিনা সরকার। বাংলাদেশে গুলশন হামলার মাস্টারমাইন্ড তামিম আহমেদ চৌধুরী সহ তিন জঙ্গিকে খতম করল পুলিস। নারায়ণগঞ্জ  শহরের পাইকপাড়ায় পুলিসি অভিযানে নিহত হয়েছে JMB নিউ-এর শীর্ষ নেতা তামিম। কানাডা প্রবাসী তামিম গুলশন হামলার মূল পরিকল্পনাকারী ছিল বলে দাবি ঢাকা পুলিসের। বেশ কিছুদিন ধরে সে বাংলাদেশেই থাকছিল। গুলশনে হোলে আর্টিসান বেকারিতে নাশকতার পর থেকে, বিভিন্ন স্থানে জঙ্গি আস্তানার খোঁজে লাগাতার তল্লাসি চালাচ্ছে বাংলাদেশ পুলিস।

Updated By: Aug 27, 2016, 12:19 PM IST
 বাংলাদেশে গুলশন হামলার মাস্টারমাইন্ড তামিম আহমেদ চৌধুরী সহ তিন জঙ্গি খতম

ওয়েব ডেস্ক: জঙ্গি দমন অভিযানে বড় সাফল্য পেল হাসিনা সরকার। বাংলাদেশে গুলশন হামলার মাস্টারমাইন্ড তামিম আহমেদ চৌধুরী সহ তিন জঙ্গিকে খতম করল পুলিস। নারায়ণগঞ্জ  শহরের পাইকপাড়ায় পুলিসি অভিযানে নিহত হয়েছে JMB নিউ-এর শীর্ষ নেতা তামিম। কানাডা প্রবাসী তামিম গুলশন হামলার মূল পরিকল্পনাকারী ছিল বলে দাবি ঢাকা পুলিসের। বেশ কিছুদিন ধরে সে বাংলাদেশেই থাকছিল। গুলশনে হোলে আর্টিসান বেকারিতে নাশকতার পর থেকে, বিভিন্ন স্থানে জঙ্গি আস্তানার খোঁজে লাগাতার তল্লাসি চালাচ্ছে বাংলাদেশ পুলিস।

আরও পড়ুন মায়ের জন্মদিনে মায়ের সম্পর্কে সাত-সত্য

আজ ভোরে পাইকপাড়ার একটি বাড়িতে অভিযানে নামে কাউন্টার টেররিজম ইউনিটের একটি দল। তাঁরা ভিতরে ঢোকার চেষ্টা করতেই, ভিতর থেকে গোলাগুলি ছুড়তে থাকে জঙ্গিরা। পাল্টা আক্রমণ শুরু করে বাহিনীও। পরে পুলিসের তরফে জঙ্গি-নিকেশের খবর স্বীকার করে নেওয়া হয়। এবছরই পয়লা জুলাই জঙ্গি নাশকতায় রক্তাক্ত হয় ঢাকার হাইপ্রোফাইল গুলশন চত্বর। প্রায় দশ ঘণ্টার ক্রাইসিস পিরিয়ডে, শেষপর্যন্ত দাড়ি টানে কমান্ডো অভিযান। খতম করা হয় ছয় জঙ্গিকে। এক জনকে জীবিত ধরা সম্ভব হয়। তবে মৃত্যু হয় কুড়ি জন পণবন্দির।

আরও পড়ুন  ফোর্বসের হায়েস্ট পেড অভিনেতাদের তালিকায় কিং খান পিছনে ফেললেন ভাইজানকে!

.