মার্কিন প্রেসিডেন্ট পদের লড়াই থেকে সরে দাঁড়ালেন কমলা হ্যারিস!

টুইটারে একটি ভিডিও পোস্ট করে হ্যারিস জানিয়েছেন, মূলত প্রচারের জন্য প্রয়োজনীয় অর্থের অভাবেই তিনি এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন।

Updated By: Dec 5, 2019, 09:22 AM IST
মার্কিন প্রেসিডেন্ট পদের লড়াই থেকে সরে দাঁড়ালেন কমলা হ্যারিস!

নিজস্ব প্রতিবেদন: ২০২০ সালের নির্বাচনে জিতলে তিনিই হতেন আমেরিকার প্রথম মহিলা প্রেসিডেন্ট। তাঁকে ঘিরে উত্সাহ বাড়ছিল মার্কিন নাগরিকদের মধ্যে। কিন্তু তার আগেই আচমকা মার্কিন প্রেসিডেন্ট পদের নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়ালেন ক্যালিফোর্নিয়ার ডেমোক্র্যাট সেনেটর ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস (Kamala Harris)। বুধবার এ কথা নিজেই ঘোষণা করেন সেনেটর হ্যারিস।

টুইটারে একটি ভিডিও পোস্ট করে হ্যারিস জানিয়েছেন, মূলত প্রচারের জন্য প্রয়োজনীয় অর্থের অভাবেই তিনি এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন। বিশেষজ্ঞদের মতে, শুধু অর্থের অভাবই নয় জাতীয় স্বাস্থ্য প্রকল্প নিয়ে নিজের প্রচারে তেমন ভাবে নতুন কোনও দিশা দেখাতে পারেননি সেনেটর হ্যারিস। তাই পরের দিকে তাঁর জনপ্রিয়তা কিছুটা কমতে শুরু করে।

আরও পড়ুন: বিক্ষোভকারীদের সমর্থনের জের, হংকংয়ে একাধিক মার্কিন সংস্থার বিরুদ্ধে নিষেধাজ্ঞা বেজিংয়ের

কমলা হ্যারিস সরে দাঁড়ানোর পর আমেরিকার বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে কে দাঁড়াবেন, সেই দিকেই তাকিয়ে গোটা বিশ্ব। আপাতত এই লড়াই চলবে ১৫ জন ডেমোক্র্যাট নেতাদের মধ্যে। এঁদের মধ্যে এই দৌড়ে এগিয়ে রয়েছেন প্রাক্তন মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের।

.