নৌকোয় চড়ে কিউবা যাওয়ার তালে জালিয়াতির পাণ্ডা Mehul Choksi, নাটকীয়ভাবে পাকড়াও

নাটকীয়ভাবে ধরা পড়লেন পলাতক হিরে ব্যবসায়ী মেহুল চোকসি (Mehul Choksi)! পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক ঋণ জালিয়াতি মামলায় তাঁকে ডমিনিকা থেকে পাকড়াও করল সে দেশের পুলিস। সূত্রের খবর, ডমিনিকা থেকে কিউবায় পালিয়ে যাওয়ার তালে ছিলেন মেহুল। চলতি সপ্তাহে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের অ্যান্টিগা থেকে 'গায়েব' হয়ে গিয়েছিলেন পলাতক ব্যবসায়ী। ২০১৮ সাল থেকে তিনি ওই দেশে থাকছিলেন। 

Updated By: May 27, 2021, 12:17 AM IST
নৌকোয় চড়ে কিউবা যাওয়ার তালে জালিয়াতির পাণ্ডা Mehul Choksi, নাটকীয়ভাবে পাকড়াও

নিজস্ব প্রতিবেদন: নাটকীয়ভাবে ধরা পড়লেন পলাতক হিরে ব্যবসায়ী মেহুল চোকসি (Mehul Choksi)! পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক ঋণ জালিয়াতি মামলায় তাঁকে ডমিনিকা থেকে পাকড়াও করল সে দেশের পুলিস। সূত্রের খবর, ডমিনিকা থেকে কিউবায় পালিয়ে যাওয়ার তালে ছিলেন মেহুল। চলতি সপ্তাহে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের অ্যান্টিগা থেকে 'গায়েব' হয়ে গিয়েছিলেন পলাতক ব্যবসায়ী। ২০১৮ সাল থেকে তিনি ওই দেশে থাকছিলেন। 

১৪ হাজার কোটি টাকার ঋণ জালিয়াতির মামলায় অন্যতম অভিযুক্ত মেহুল চোকসিকে (Mehul Choksi) দেশে ফেরানোর চেষ্টা করছে সিবিআই ও ইডি। অ্যান্টিগায় গিয়ে থাকছিলেন মেহুল। কিন্তু সেখান থেকেও পালিয়ে যান তিনি। সূত্রের খবর, নৌকোয় ডমিনিকা দ্বীপে চলে যান মেহুল। তাঁর বিরুদ্ধে জারি হয় লুকআউট নোটিস। ডমিনিকার পুলিসই গ্রেফতার করেছে মেহুলকে। ডমনিকা  

মেহুল চোকসিকে অ্যান্টিগা কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। সূত্রের খবর, পালিয়ে যাওয়া অ্যান্টিগা আদালতে মেহুলকে প্রত্যর্পণের মামলায় অনেকটাই সুবিধে পেল সিবিআই। 

আরও পড়ুন- বিধি মানতে রাজি? 'শীঘ্র, সম্ভব হলে আজই জানান', ফেসবুক-টুইটারকে কড়া চিঠি কেন্দ্রের