বিশ্বের দীর্ঘতম রেল সুড়ঙ্গের উদ্বোধনে 'নগ্ন' নাচ, ছড়াল বিতর্ক (ভিডিও)

বিশ্বের দীর্ঘতম রেল সুড়ঙ্গ। সুইত্জারল্যান্ডের আল্পস পর্বতমালার বুক চিরে তৈরি হয়েছে সেই সুড়ঙ্গ। ৫৭ কিলোমিটার দীর্ঘ সুড়ঙ্গটি আল্পসের সেন্ট্রাল ক্যান্টন থেকে টিকিনো ক্যান্টন পর্যন্ত বিস্তৃত। যার ফলে অনেকটাই কমবে জুরিখ থেকে মিউনিখ পর্যন্ত রেলযাত্রার সময়। ১৯৯৯ থেকে কাজ শুরু হয়। দীর্ঘ সময় পর গতকাল সেই সুড়ঙ্গের উদ্বোধন হয়। এদিকে, এই উদ্বোধনী অনুষ্ঠানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই দেখা দিয়েছে বিতর্ক।

Updated By: Jun 2, 2016, 09:28 PM IST
বিশ্বের দীর্ঘতম রেল সুড়ঙ্গের উদ্বোধনে 'নগ্ন' নাচ, ছড়াল বিতর্ক (ভিডিও)
ছবি সৌজন্যে সংবাদ সংস্থা

ওয়েব ডেস্ক : বিশ্বের দীর্ঘতম রেল সুড়ঙ্গ। সুইত্জারল্যান্ডের আল্পস পর্বতমালার বুক চিরে তৈরি হয়েছে সেই সুড়ঙ্গ। ৫৭ কিলোমিটার দীর্ঘ সুড়ঙ্গটি আল্পসের সেন্ট্রাল ক্যান্টন থেকে টিকিনো ক্যান্টন পর্যন্ত বিস্তৃত। যার ফলে অনেকটাই কমবে জুরিখ থেকে মিউনিখ পর্যন্ত রেলযাত্রার সময়। ১৯৯৯ থেকে কাজ শুরু হয়। দীর্ঘ সময় পর গতকাল সেই সুড়ঙ্গের উদ্বোধন হয়। এদিকে, এই উদ্বোধনী অনুষ্ঠানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই দেখা দিয়েছে বিতর্ক।

বলা হচ্ছে, উদ্বোধনী অনুষ্ঠানটি এক এক জায়গায় শালীনতার মাত্রা ছাড়িয়ে যায়। আয়োজকদের উদ্দেশ্য ছিল, দীর্ঘ ১৭ বছর সময়ে যে মারাত্মক পরিশ্রম ও দক্ষতার সঙ্গে কাজ করেছেন  ইঞ্জিনিয়ার থেকে শ্রমিকরা, সেটাই তুলে ধরা। কিন্তু, ৬০০ জন অভিনেতা-অভিনেত্রীকে নিয়ে ওই উদ্বোধনী অনুষ্ঠান আদতে হাস্যকর ও অশ্লীল ছাড়া কিছু নয় বলে মত বেশিরভাগের।

দেখুন বিতর্কিত সেই ভিডিওটি-

.