নওয়াজ় ‘ব্যর্থ’ ক্রিকেটার, আজও ফিরলেন শূন্য হাতে!

শূন্য-তে শুরু হয়েছিল তাঁর ক্রিকেট কেরিয়ার আর তা শূন্য-তেই শেষ হয়ে যায়। কাকতালীয় হলেও, এমন সময়ে এই তথ্য সামনে এল, যখন তাঁর রাজনৈতিক কেরিয়ারও কার্যত শেষ।      

Updated By: Jul 26, 2018, 04:26 PM IST
নওয়াজ় ‘ব্যর্থ’ ক্রিকেটার, আজও ফিরলেন শূন্য হাতে!

নিজস্ব প্রতিবেদন: তাঁর হার এবার নিশ্চিত! ‘পাক গণতন্ত্র’ মুখ ফিরিয়েছে নওয়াজে়র থেকে। ক্রিকেটের মতো ভোটের ময়দানেও এবার ব্যর্থই হলেন তিনি। প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর ভাই শাহবাজ় কু্র্সি দখলের লড়াইয়ে থাকলেও, এখনও অনেকটাই পিছিয়ে। এগিয়ে পাকিস্তানের ‘ওয়ান্ডার ম্যান’ ইমরান খান।

আরও পড়ুন- পাকিস্তানে সরকার গড়ার পথে ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ!

১৯৯২-তেও এ ভাবেই ফিরেছিলেন তিনি। অবসর ভেঙে পাক অধিনায়ক জিতে নিয়েছিলেন বিশ্বকাপ। ভিকট্রি স্ট্যান্ডে দাঁড়িয়ে সে দিন ইমরান বলেছিলেন, “এই কাপ জয় অনেক দূর যাবে”। ২৬ বছর পর, শওকত খান মেমোরিয়াল ক্যান্সার হাসপাতালের কর্ণধার আবারও জিতলেন। এ বার জিতলেন পাক মসনদের কুর্সি। আর তাঁর পেস বাউন্সারে ‘ক্লিন বোল্ড’ হওয়ার পথে নওয়াজ় শরিফ। ভোটের ফলের প্রবণতা যে দিকে তাতে সেঞ্চুরি স্কোর করে ( এখনও পর্যন্ত ১১৮ আসনে এগিয়ে) ‘বিশ্বকাপজয়ী কাপ্তান’ই হতে চলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। ইমরান খানই হতে চলেছেন বিশ্বমানচিত্রের একমাত্র ক্রিকেটার, যিনি আড়াই দশকের ফারাকে জিততে চলেছেন বিশ্বকাপ এবং ‘প্রধানমন্ত্রীত্ব’।

আরও পড়ুন- পাকিস্তানে ভোটে লড়ছেন অমিতাভ-মাধুরী?

প্রাক্তন পাক প্রধানমন্ত্রী এ ক্ষেত্রে শত ক্রোশ দূরে। জীবনে একবারই ক্রিকেট খেলেছিলেন নওয়াজ়। সেখানেও তিনি ছিলেন চরম অসফল। সাল ১৯৭৩। পাকিস্তান রেলওয়েজের হয়ে ক্রিকেট খেলতে নেমেছিলেন নওয়াজ়। ডানহাতি নওয়াজ় সেই ইনিংসে খাতাই খোলেননি। শূন্য-তে শুরু হয়েছিল তাঁর ক্রিকেট কেরিয়ার আর তা শূন্য-তেই শেষ হয়ে যায়। কাকতালীয় হলেও, এমন সময়ে এই তথ্য সামনে এল, যখন তাঁর রাজনৈতিক কেরিয়ারও কার্যত শেষ।      

.