বেজিংয়ে ব্যুমেরাং! এবার বিদেশ থেকে করোনা আমদানি হচ্ছে চিনে, নতুন করে আক্রান্ত ৯৫১

বেজিং বিবৃতি দিয়ে জানায়, যাঁরা বিদেশ থেকে চিনে ফিরেছেন তাঁদের মধ্যে ৯৫১ নাগরিকের শরীরের মিলেছে করোনা পজেটিভ

Updated By: Apr 7, 2020, 10:02 AM IST
বেজিংয়ে ব্যুমেরাং! এবার বিদেশ থেকে করোনা আমদানি হচ্ছে চিনে, নতুন করে আক্রান্ত ৯৫১
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদনবলা যেতেই পারে ব্যুমেরাং। চিন থেকে গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছিল করোনাভাইরাস। সোমবার চিনের তরফে জানানো হলো, নতুন করে যে করোনা সংক্রমণ মিলেছে, অধিকাংশ এসেছে বিদেশ থেকে। হ্যাঁ, নতুন করে ফের চিনে মাথাচাড়া দিচ্ছে মারণ করোনা।

বেজিং বিবৃতি দিয়ে জানায়, যাঁরা বিদেশ থেকে চিনে ফিরেছেন তাঁদের মধ্যে ৯৫১ নাগরিকের শরীরের মিলেছে করোনা পজেটিভ। বিমান চলাচল বন্ধ, তবে বিশ্বের বিভিন্ন প্রান্তে থাকা চিনা নাগরিকদের ফিরিয়ে আনা হচ্ছে। আর তাতেই নতুন করে শুরু হয়েছে বিপত্তি। এর সঙ্গে আরও একটি নতুন সমস্যা তৈরি হয়েছে। চিনে বেশ কিছু মানুষের শরীরে করোনা পজেটিভ মেলা সত্ত্বেও কোনও উপসর্গ এতদিন পাওয়া যায়নি। তাঁদের ক্ষেত্রে হোম কোয়ারেন্টাইন ছিল একমাত্র দাওয়াই। এখন তাঁরা নতুন করে অসুস্থ হয়ে পড়ছেন বলে খবর।

আরও পড়ুন- অবস্থা সঙ্কটজনক, ICU-তে প্রাইম মিনিস্টার বরিস, করোনা আতঙ্কে থরহরিকম্প ব্রিটেন

রবিবার এমনই ৭৮ অ্যাসিম্পটমেটিক (করোনা পজেটিভ হলেও কোনও উপসর্গ নেই) করোনা পজেটিভ রিপোর্ট পাওয়া গিয়েছে। এর মধ্যে ৪০ জনের ক্ষেত্রে বিদেশ ভ্রমণের রেকর্ড রয়েছে। বেজিং জানিয়েছে, ১০৪৭ অ্যাসিম্পটমেটিক রোগীকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। সূত্রের খবর, চিন-রাশিয়া সীমান্তে থাকা সুইফেনহি-তে ২০ চিনা নাগরিক করোনায় আক্রান্ত হন। তাঁরা বিদেশ থেকে এসেছে বলে খবর।

রবিবার নতুন করে করোনায় এক জনের মৃত্যু হয়েছে হুবেই প্রদেশে। মোট মৃত্যুর সংখ্যা ৩৩৩১ জন। রবিবার পর্যন্ত আক্রান্ত ৮১,৭০৮ জন। যার মধ্যে ৭৭,০৭৮ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। চিকিত্সা চলছে ১২৯৯ জনের।