সিরিয়ার এই শিশুর ছবি দেখে শিহরিত গোটা দুনিয়া!

রক্তাক্ত, সারা গায়ে ধূলো মাখা ভীত শিশুটি একটি অ্যাম্বুলেন্সের সিটে বসে রয়েছে, একটু পরেই সে নিজের মুখে হাত বুলিয়ে রক্ত দেখতে পেয়ে চমকে ওঠে।সিরিয়ায় বিমান হামলা থেকে বেঁচে যাওয়া একটি শিশুকে উদ্ধারের পর তোলা ভিডিও এবং ছবিটি সারা বিশ্বকে হতবাক করে দিয়েছে। সম্প্রতি আলেপ্পোয় বিমান হামলার পর একটি বিধ্বস্ত বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এরপর তার ভিডিও আর ছবি প্রকাশ করে সিরিয়ার বিদ্রোহীরা।

Updated By: Aug 19, 2016, 12:20 PM IST
সিরিয়ার এই শিশুর ছবি দেখে শিহরিত গোটা দুনিয়া!

ওয়েব ডেস্ক: রক্তাক্ত, সারা গায়ে ধূলো মাখা ভীত শিশুটি একটি অ্যাম্বুলেন্সের সিটে বসে রয়েছে, একটু পরেই সে নিজের মুখে হাত বুলিয়ে রক্ত দেখতে পেয়ে চমকে ওঠে।সিরিয়ায় বিমান হামলা থেকে বেঁচে যাওয়া একটি শিশুকে উদ্ধারের পর তোলা ভিডিও এবং ছবিটি সারা বিশ্বকে হতবাক করে দিয়েছে। সম্প্রতি আলেপ্পোয় বিমান হামলার পর একটি বিধ্বস্ত বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এরপর তার ভিডিও আর ছবি প্রকাশ করে সিরিয়ার বিদ্রোহীরা।

আরও পড়ুন রিও অলিম্পিকে লড়াইয়ের স্বপ্ন শেষ নরসিং যাদবের

ওমরান দাকনিশ নামের পাঁচ বছর বয়সী শিশুটিকে মাথায় আঘাতের জন্য এখন চিকিৎসা করা হচ্ছে। কিন্তু তার পরিবারের সদস্যদের কি হয়েছে, তা এখনও জানা যায়নি। আলেপ্পোতে কয়েক সপ্তাহ ধরেই সিরিয়ান বিদ্রোহী আর সরকারি বাহিনীর মধ্যে লড়াই চলছে। হিংসায় ইতিমধ্যে কয়েকশো মানুষ নিহত হয়েছে বলে জানা গিয়েছে। বিদ্রোহীরা জানিয়েছে, বিদ্রোহী নিয়ন্ত্রিত আলেপ্পোর কোটের্জি জেলার একটি বাড়িতে রাশিয়ান বিমান হামলার পর ওই শিশুটিকে উদ্ধার করা হয়। সেই সময় এই ছবিটি তোলা হয়। ওই হামলায় তিনজন নিহত আর ১২জন আহত হয়।

আরও পড়ুন  তাঁর বিয়ে না হয়ে গেলে, তিনি সোনম কাপুরকে বিয়ে করতে চাইতেন!

.